‘দুর্গাপুর রম্যবীণা’র ৪৬ তম বর্ষপূর্তি অনুষ্ঠান হল দেশবন্ধু ভবনে

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ৮ জানুয়ারি ২০২৪: পশ্চিম বর্ধমান (Paschim Bardhaman) জেলার দুর্গাপুরের সাংস্কৃতিক সংস্থা রম্যবীণার ৪৬ তম বর্ষপূর্তি অনুষ্ঠান আয়োজিত হল ডিএসপি টাউনশিপের দেশবন্ধু ভবন প্রেক্ষাগৃহে। ৬ জানুয়ারি সন্ধ্যায় হয় অনুষ্ঠান। গত নভেম্বরে আয়োজিত ৪৫ তম মনীশ স্মৃতি সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কৃত হন মোট ৯৬ জন প্রতিযোগী।

সঙ্গীত শিল্পী অর্ণশ্রী চক্রবর্তী এবং সৌমী বন্দ্যোপাধ্যায়কে যথাক্রমে ‘সোনালী দত্ত স্মৃতি সংগীত পুরস্কার’ ও ‘প্রদীপ রুদ্র স্মৃতি সংগীত পুরস্কার’ প্রদান করা হয়। সবশেষে ছিল রবীন্দ্রসঙ্গীত নির্ভর নৃত্যগীতি আলেখ্য ‘গানের সাজি সাজাই ফুলে’ শীর্ষক অনুষ্ঠান। সঙ্গীতে অংশ নেন প্রণব মুখোপাধ্যায়, ঋতুকণা ভৌমিক, সুমিতা রাহুত, কুমকুম বন্দ্যোপাধ্যায়, শ্রাবয়িতা দে, বাণী চট্টোপাধ্যায়, সুদীপ্তা দাস জানা, অর্ণশ্রী চক্রবর্তী,সৌমী বন্দ্যোপাধ্যায়, মানসী মুখোপাধ্যায়, জোনাকি মজুমদার, ইন্দ্রানী মুখোপাধ্যায় প্রমুখ ২১ জন শিল্পী।

অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন সুস্মিতা ঘোষ, জিনিয়া রায়, মন্দাকিনী চৌধুরী, চঞ্চল মাইতি, অর্পিতা রায়, সঞ্চনা প্রমুখ। যন্ত্রসঙ্গীত সহযোগিতায় ছিলেন সমীর রায়, বোধিচিত্ত বন্দ্যোপাধ্যায়, প্রেমাংশু সেন, বুদ্ধদেব দাস ও রতন কুন্ডু। ভাষ্যপাঠ করেন বিপ্লব মুখোপাধ্যায়। সমগ্র অনুষ্ঠানের পরিকল্পনা ও পরিচালনায় ছিলেন বুদ্ধদেব সেনগুপ্ত। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt