এক ঘন্টার মধ্যে লোনের ৯৫ হাজার টাকা উধাও! বিরাট প্রতারণা

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ২২ সেপ্টেম্বর ২০২৩: ১৯ তারিখ দুর্গাপুরের একটি বেসরকারি ব্যাঙ্ক থেকে এক লক্ষ টাকা লোন নিয়েছিলেন ক্ষুদ্র ব্যবসায়ী। পরের দিন সকালেই ৯৫ হাজার টাকা উধাও অ্যাকাউন্ট থেকে। গোটা ঘটনায় চরম চাঞ্চল্য ছড়িয়েছে। সাইবার থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

জানা গিয়েছে, দুর্গাপুর থানার ইস্পাত পল্লীর সঞ্জয় গরাইকে চলতি মাসের ১৭ তারিখ দুর্গাপুরের একটি বেসরকারি ব্যাঙ্ক থেকে এক লক্ষ টাকা ঋণ নেওয়ার জন্য ফোন করা হয়। সঞ্জয় পেশায় ক্ষুদ্র ব্যবসায়ী। ফোন পেয়ে তিনি ঋণ নেওয়ার জন্য ইচ্ছা প্রকাশ করেন। পরে ১৯তারিখ বেসরকারি ব্যাঙ্কের কর্মী সঞ্জয় বাবুর বাড়িতে গিয়ে ফিঙ্গারপ্রিন্ট সংগ্রহ করে ঋণের প্রক্রিয়া সম্পূর্ণ করে। সেইদিন রাতে ন’টায় ব্যাঙ্কের ওই কর্মী ফোনের মাধ্যমে সঞ্জয়বাবুকে জানান তার এক লক্ষ টাকার ঋণ বরাদ্দ হয়েছে এবং তিনি শোধ করতে পারবেন কিনা সেটাও জানতে চাওয়া হয়। সম্মতি জানানোর কিছুক্ষণ পরেই তাঁর অ্যাকাউন্টে জিএসটি ও প্রক্রিয়া চার্জ সাড়ে তিন হাজার বাদ দিয়ে ৯৬ হাজার ৪৩২ টাকা ঢুকে যায়।

আরও পড়ুন- হড়পা বানে ভেসে গেল ব্রিজ, মাঝ নদীতে আটকে ডাম্পার!

২০ তারিখ ভোরে তার মেয়েকে সঙ্গে নিয়ে কলকাতার উদ্দেশ্যে ব্যবসার জিনিস কেনার জন্য রওনা দেয় সঞ্জয়বাবু। শক্তিগড়ের কাছে পৌঁছাতেই সঞ্জয়বাবু ছেলের ফোনে জানতে পারে তার অ্যাকাউন্টে ১৪০০ টাকা পরে আছে। তিনি তড়িঘড়ি বাড়ি ফিরে আসেন। ব্যাঙ্কে যোগাযোগ করেন। সাইবার থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। ব্যাঙ্কে যোগযোগ করলে ওই বেসরকারি ব্যাঙ্ক সুত্রে জানানো হয়েছে, ব্যাঙ্ক থেকে কোন টাকা কাটা হয়নি। তদন্তে নেমেছে সাইবার থানার পুলিশ। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

 

 

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt