Durgapur : দুই মানবিক দুর্গার স্তন্যদানে বেড়ে উঠল দুধের শিশু

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ২৭ অক্টোবর ২০২৩: বীরভূম জেলার দুবরাজপুরের বাসিন্দা অভিজিৎ দে’র স্ত্রী তনুশ্রী দত্ত দে গত ৩ অক্টোবর পশ্চিম বর্ধমান (Paschim Bardhaman) জেলার দুর্গাপুরের মিশন হাসপাতালে ৯৭৫ গ্রাম ওজনের ৭মাসের কন্যা সন্তান প্রসব করেন। এই প্রিম্যাচিওর বেবির জন্য মাতৃদুগ্ধের প্রয়োজন হয়ে পড়ে। পরিবারের তরফে যোগাযোগ করা হয় রক্তদান আন্দোলনের নেতৃত্ব কবি ঘোষের সঙ্গে।

কবিবাবুর চেষ্টায় এবং দুর্গাপুর মহকুমা ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরামের নেতৃত্ব মধুসূদন ঘটকের হস্তক্ষেপে মামড়া শিবমন্দির এলাকার বাসিন্দা ১৯ বছর বয়সী সাথী ক্ষেত্রপাল এগিয়ে আসেন বাচ্চাটিকে স্তন্যপান করানোর জন্য। টানা ১৪দিন তিনি মিশন হাসপাতালে গিয়ে বাচ্চাটিকে বুকের দুধ খাইয়ে এসেছেন।

পরবর্তীতে বামুনাড়া তপোবন হাউসিং কমপ্লেক্স এর সদ্য মা হওয়া নাম প্রকাশে অনিচ্ছুক এক বাসিন্দা গিয়ে দুধ খাইয়ে এসেছেন। দুর্গাপুর মহকুমা ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরাম এর সম্পাদক রাজেশ পালিত এই মহতী উদ্যোগের জন্য দুই স্তন্যদায়িনী মা ও তাঁদের পরিবারের সকলকে অভিনন্দন জানিয়েছেন। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt