লেনিন সরণীর নাম বদলের বিরুদ্ধে লিবারেশন সহ সব বামদল একজোট দুর্গাপুরে

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ১৮ মে ২০২২: নাম বদলের ধুম শুরু হয়েছে দুর্গাপুরেও! মোগলসরাই বদলে যায়। কলকাতার মেট্রো স্টেশনও বদলে যায়। এখন আবার কুতুব মিনারের নামও বদল করতে হবে বলে হুল্লোড় শুরু হয়েছে। দুর্গাপুরেও শুরু হয়েছে নাম বদলের ধারা। বেঙ্গল অম্বুজা পূর্ব রাস্তার নাম সন্ধ্যা মুখোপাধ্যায় সরণী, বেঙ্গল অম্বুজা পশ্চিম রাস্তার নাম বাপ্পি লাহিড়ী সরণী, বেঙ্গল অম্বুজা উত্তর রাস্তার নাম পুলক বন্দ্যোপাধ্যায় সরণী এবং বেঙ্গল অম্বুজা দক্ষিণ রাস্তার নাম অভিজিৎ বন্দ্যোপাধ্যায় সরণী রাখার সিদ্ধান্ত নিয়েছে পুরসভা।

এই পর্যন্ত কোনও বিতর্ক নেই। কিন্তু বিসি রায় রোড ও জহরলাল নেহেরু রোডের সংযোগকারী রাস্তা লেনিন সরণীর নাম বদলে তা লতা মঙ্গেশকরের নামে করার প্রস্তাব উঠতেই প্রতিবাদ শুরু করেছে সিপিএম। তাদের সাফ কথা, নতুন রাস্তা তৈরি করে লতা মঙ্গেশকরের নামে নামকরণ করুক পুরসভা। লেনিন সরণীর নাম বদল করা চলবে না।

সিপিএম, সিপিআই, ফরোয়ার্ড ব্লক, আরএসপি, এসইউসিআই (সি) এবং সিপিআই (এমএল) লিবারেশন একযোগে বুধবার পুরসভার সামনে বিক্ষোভ প্রদর্শন করে। উপস্থিত ছিলেন সিপিএম নেতা পঙ্কজ রায় সরকার, এসইউসিআই (সি) নেত্রী সুচেতা কুন্ডু প্রমুখ। এরপর নেতারা স্মারকলিপি দিতে যান পুরসভায়। তবে মেয়রের দেখা পাননি। কারণ তিনি পুরসভায় ছিলেন না। কমিশনারের হাতে স্মারকলিপি তুলে দেওয়া হয়। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন।)

Durgapur Darpan

খবর তো আছেই। সেই সঙ্গে শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। Durgapur Darpan আপনার নিজের মঞ্চ। যোগাযোগ- ই-মেইল- durgapurdarpan@gmail.com



error: Content is protected !!
%d bloggers like this: