Durgapur: বেহাল নিকাশি নিয়ে জেরবার পুরো শহর, ক্ষোভ বাড়ছে এলাকায় এলাকায়

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ৯ জুলাই ২০২৪: বেহাল নিকাশি নিয়ে জেরবার পশ্চিম বর্ধমান জেলার (Paschim Bardhaman) দুর্গাপুরের বাসিন্দারা। নর্দমায় কিলবিল করছে মশার লার্ভা। ডেঙ্গির আতঙ্ক তাড়া করে বেড়াচ্ছে। অভিযোগ, পুর এলাকার ৪৩টি ওয়ার্ডের অধিকাংশ নর্দমা বুজেছে আবর্জনায়। মজে যাওয়া ডোবাগুলিও আতঙ্কের কারণ হয়ে দাঁড়াচ্ছে।

শহরের বিধান নগর হোক বা ২১নম্বর ওয়ার্ডের রাঁচি কলোনি বা ১২নম্বর ওয়ার্ডের আমরাই হোক। ভিরিঙ্গি চাষিপাড়া থেকে সিটি সেন্টার লাগোয়া পলাশডিহা, দুর্গাপুর স্টেশন লাগোয়া একাধিক ওয়ার্ডেও দেখা যাচ্ছে একই ছবি। গত বছরে পলাশডিহায় অনেকে ডেঙ্গিতে আক্রান্ত হয়েছিলেন। এই বছরও কয়েকজনের রক্তে ডেঙ্গির জীবানু ধরা পড়েছে। যদিও তাঁরা সবাই সুস্থ হয়ে উঠেছেন।

(The Mission Hospital. দেশের সেরা চতুর্থ হাসপাতাল এখন দুর্গাপুরে। যোগাযোগ- 8687500500 )

শহরবাসীর অভিযোগ, নিয়মিত নর্দমা সাফাই না হওয়ার জন্য চারিদিকে দুর্গন্ধ ও মশা, মাছির উপদ্রব। পুরসভায় বলেও ফল হয় না। নিয়মিত সাফাইয়ের দাবি জানিয়েছে তাঁরা। পুরসভার প্রশাসকমন্ডলীর সদস্য রাখি তিওয়ারি বলেন, “আমাদের প্রতিনিয়ত নজরদারি চলছে। যে সব জায়গায় আবর্জনা জমেছে, সেখানে সাফাই অভিযান চলছে। পাশাপাশি সাধারণ মানুষকে সচেতন করার কাজও করা হচ্ছে।” (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt