You are currently viewing Breaking News. ডিপিএলের পরিত্যক্ত কোয়াটার্স ভাঙতে গিয়ে চাপা পড়ে মৃত্যু শ্রমিকের

Breaking News. ডিপিএলের পরিত্যক্ত কোয়াটার্স ভাঙতে গিয়ে চাপা পড়ে মৃত্যু শ্রমিকের

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ১৬ সেপ্টেম্বর ২০২৩: দুর্গাপুর প্রজেক্ট লিমিটেডের (ডিপিএল) পরিত্যক্ত কোয়াটার্স  ভাঙার কাজ করতে গিয়ে শনিবার সকালে কংক্রিটের পিলার চাপা পড়ে এক ঠিকা শ্রমিকের মৃত্যু হয়েছে। একটি ঠিকাদার সংস্থা পরিত্যক্ত কোয়াটার্স ভাঙ্গার কাজের দায়িত্ব পেয়েছে। ওই ঠিকাদার সংস্থার অধীনে কাজ করছে বহু শ্রমিক। শনিবার সকাল থেকে দুর্গাপুর প্রোজেক্ট লিমিটেড টাউনশিপের বি এন ৩৫  এলাকায় কোয়াটার্স ভাঙার কাজ চলছিল মেশিন দিয়ে।

শ্রমিকরা দেওয়াল থেকে ইট বের করছিল। তখনই একটি কংক্রিটের পিলার এক ঠিকা শ্রমিকের উপর পড়ে যায়। ঘটনাস্থলে মৃত্যু হয় ওই শ্রমিকের। স্থানীয়দের অভিযোগ, ওই শ্রমিককে ফেলে রেখেই ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায় ঠিকাদার সংস্থার অন্যান্য কর্মীরা। পুলিশ জানিয়েছে মৃতের নাম, সঞ্জয় বাগদি (৩২)।  বাড়ি বড়জোড়ার ভৈরবপুরে। এ বিষয়ে ডিপিএলের জনসংযোগ আধিকারিক স্বাগতা মিত্র জানান, ঠিকাদার সংস্থা কোয়াটার্সগুলি ভাঙার কাজ করছিল। সেখানেই মৃত্যু হয়েছে এক শ্রমিকের। ঠিকাদার সংস্থার বিরুদ্ধে যে অভিযোগ উঠছে তা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

স্থানীয়রা মৃতদেহ পড়ে থাকতে দেখে খবর দেয় কোকওভেন থানার পুলিশকে। পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য দুর্গাপুর মহকুমা হাসপাতালে পাঠায়। তবে স্থানীয়রা জানিয়েছেন, স্থানীয়দের অন্ধকারে রেখে দুর্গাপুর প্রোজেক্ট লিমিটেড কর্তৃপক্ষ কেন এই কোয়াটার্সগুলি ভাঙছেন তার জবাব দিতে হবে। কেনই বা শ্রমিকদের নিরাপত্তা সামগ্রী না দিয়ে কাজ করানো হচ্ছে সেই প্রশ্নও তুলেছেন তারা। এই ঘটনায় এলাকা জুড়ে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

এদিকে এই দুর্ঘটনার জন্য ডিপিএল কর্তৃপক্ষকেই দায়ী করেছেন বাম শ্রমিক সংগঠন সিটুর দুর্গাপুর প্রজেক্ট এমপ্লয়িজ ইউনিয়নের রমাপ্রসাদ মুখার্জি এবং বিজেপির জেলা সহ সভাপতি চন্দ্রশেখর বন্দ্যোপাধ্যায়। মৃতের পরিবারের জন্য উপযুক্ত ক্ষতিপূরণের দাবিও করেছেন তাঁরা। মৃত শ্রমিকের পরিবারের একজনকে কাজ দিতে হবে বলেও দাবি জানিয়েছেন তাঁরা। মৃত শ্রমিকের পরিবারের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছেন আইএনটিটিইউসি নেতা কল্লোল ব্যানার্জি। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Reply