ইন্ডিয়া পাওয়ার ও দুর্গাপুর সুন্দরমের উদ্যোগে প্রতিবন্ধীদের স্বাবলম্বী করার উদ্যোগ

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, আসানসোল, ০৩ জুলাই ২০২১: আসানসোল ও সংলগ্ন এলাকার শারীরিক প্রতিবন্ধীদের স্কিল ডেভলপমেন্ট করে নিজের পায়ে দাঁড় করানোর উদ্যোগ নিয়েছে ইন্ডিয়া পাওয়ার কর্পোরেশন লিমিটেড। সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে দুর্গাপুর সুন্দরম ক্রিয়েটিভ ওয়েলফেয়ার সোসাইটি।

ইন্ডিয়া পাওয়ার কর্পোরেশন লিমিটেড গড়ে উঠেছে ১৯১৯ সালে। শুরু থেকেই শুধু যে সংস্থা আসানসোল-রানিগঞ্জ এলাকায় বিদ্যুৎ সরবরাহ করছে তাই নয়, সমাজের সার্বিক উন্নতিতেও ভূমিকা নিয়ে চলেছে। সংস্থার ১০৩ বছর পূর্তি উপলক্ষে সূর্যোদয়, কল্যাণ ও বিকাশ, তিনটি সামাজিক প্রকল্প চালু করা হয়েছে।

করোনা অতিমারিতে পরিবারের একমাত্র রোজগেরে সদস্যের মৃত্যু হয়েছে। তেমন পরিবাকে আর্থিক সাহায্য দিয়ে স্বাবলম্বী করে তোলার প্রকল্পটি হল ‘সূর্যোদয়’। এই প্রকল্পে পাঁচজনের হাতে আর্থিক সাহায্য তুলে দেওয়া হয়। তাঁরা হলেন, মঞ্জু দে, কবিতা দে, সৌভদ্র রাউথ, প্রভাত কুমার শর্মা ও ইলোরা গুপ্ত। ‘কল্যাণ’ প্রকল্পে পাণ্ডবেশ্বরের বিধায়কের হাতে অ্যাম্বুল্যান্স তুলে দেওয়া হয়।

তৃতীয় প্রকল্পটি হল ‘বিকাশ’। এটি হল প্রতিবন্ধীদের স্কিল ডেভলপমেন্ট প্রকল্প, ‘প্রজেক্ট উইংস’। উদ্দেশ্য, প্রতিবন্ধীদের নিজের পায়ে দাঁড় করানো। এই প্রকল্পে যুক্ত হয়েছে দুর্গাপুর সুন্দরম ক্রিয়েটিভ ওয়েলফেয়ার সোসাইটি। শনিবার আসানসোলে একটি অনুষ্ঠানের মাধ্যমে প্রকল্পের সূচনা হয়। উপস্থিত ছিলেন আসানসোল পুরসভার বর্তমান প্রশাসক বোর্ডের চেয়ারপার্সেন অমরনাথ চট্টোপাধ্যায়, পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী, ইন্ডিয়া পাওয়ার কর্পোরেশন লিমিটেডের ডিরেক্টর সোমেশ দাশগুপ্ত প্রমুখ।

Durgapur Darpan

আপনার নিজের মঞ্চ। খবর তো আছেই। সেই সঙ্গে শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। Durgapur Darpan আপনার নিজের মঞ্চ। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- durgapurdarpan@gmail.com

Feedback is highly appreciated...