রক্তদানের বার্তা নিয়ে বাংলাদেশ থেকে দু’চাকায় ভারত ভ্রমণে বীরকুমার

দুর্গাপুর দর্পণ ডেস্ক, ২২ ডিসেম্বর ২০২৩: রক্তদানে উৎসাহিত করা, বিশ্ব উষ্ণায়ণ রোধ থেকে মাদকের বিরুদ্ধে জনমত তৈরী করার বার্তা নিয়ে বাংলাদেশ থেকে সাইকেলে ভারতে এসেছেন রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলার কুক্যাছড়ি গ্রামের যুবক বীরকুমার তঞ্চঙ্গ্যা। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এর স্নাতক। শুক্রবার তিনি পৌঁছান পশ্চিম বর্ধমান জেলার (Paschim Bardhaman) দুর্গাপুরে।

বিধাননগরে তাঁকে স্বাগত জানান রক্তদান আন্দোলনের নেতৃত্ব কবি ঘোষ ও দুর্গাপুর মহকুমা ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরাম এর সদস্যরা। ২০১২ সালে দুর্গাপুর থেকে ঢাকা সাইকেল যাত্রার আয়োজন করেছিল দুর্গাপুর মহাকুমা ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরাম। সেই সময়ের সাইকেল যাত্রার অন্যতম আরোহী ছিলেন রানিগঞ্জের জয়নাথ। তাঁর ডাকেই বীরকুমার ভারতে এসেছেন।

গত ১৬ ডিসেম্বর পেট্রাপোল সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করেন বীরকুমার। কলকাতা, বর্ধমান হয়ে আজ দুপুরে তিনি দুর্গাপুরে পৌঁছান। রাতে তিনি আছেন রানিগঞ্জে জয়নাথের বাড়িতে। শনিবার সকালে তিনি ঝাড়খণ্ডের দিকে রওনা হবেন। বীরকুমার বলেন, ‘‘যাত্রাপথে সবাইকে রক্তদানের প্রয়োজনীয়তা, বিশ্ব উষ্ণায়ন রোধ এবং মাদকের কুপ্রভাব সম্পর্কে সচেতন করার চেষ্টা করব।’’ (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!