Ram Mandir: রাম মন্দিরের উদ্বোধনের দিন দেশে পালিত হবে দীপাবলি?

দুর্গাপুর দর্পণ ডেস্ক, ২০ জানুয়ারি ২০২৪: রাম মন্দিরের (Ram Mandir )উদ্বোধন হবে ২২ জানুয়ারি। এদিন প্রত্যেক ভক্তকে বাড়িতে প্রদীপ জ্বালানোর আহ্বান করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। আর সেই ডাকে সাড়া দিয়ে শুরু হয়েছে প্রদীপ কেনার তোড়জোড়। ভক্তদের কথায়, রাম যেদিন অযোধ্যায় ফিরেছিলেন, সেই দিনটি দীপাবলি। মন্দির উদ্বোধনের দিন গোটা দেশে আবারও পালিত হবে আলোর উৎসব।

এদিন বাজারে গিয়ে দেখা গেল, ঝুড়িতে বোঝাই মাটির প্রদীপ। বিকোচ্ছে দেদার। কেউ বা পৌঁছে গেছে কুমোরপাড়ায়। কেউ দশকর্ম ভাণ্ডারে। সংগ্রহ করছেন, প্রদীপ, সলতে, সরষের তেল। কেউ আবার ঘি-ও কিনছেন। অসময়ে এই দেদার প্রদীপ বিক্রিতে মুখে হাসি ফুটেছে ব্যবসায়ীদের।

কমলেশ বসু বলেন, ‘‘করোনার সময় শাঁক বাজানোর ডাক দিয়েছিলেন প্রধানমন্ত্রী। তাতে সাড়া দিয়েছিল গোটা দেশ।’’ তিনি আরও জানান, এবারও ২২ জানুযারি আলোয় সেজে উঠবে গোটা দেশ। বাড়িতে বাড়িতে জ্বলে উঠবে প্রদীপ।প্রসঙ্গত, একটি সভায় প্রধানমন্ত্রী জানান, উদ্বোধনের দিনই সকলকে আসতে হবে না অযোধ্যায়। বাড়িতে একটি প্রদীপ জ্বালান। রামমন্দির চিরদিন থাকবে। যে কোনও সময়ে ভক্তদের সেখানে যাওয়ার কথা বলেন তিনি। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!