Durgapur News. রাষ্ট্রপতি পুরস্কার পাচ্ছেন দুর্গাপুর আইটিআইয়ের শিক্ষক

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ২ সেপ্টেম্বর ২০২৩: রাষ্ট্রপতি পুরস্কার পাচ্ছেন দুর্গাপুর গভর্নমেন্ট আইটিআইয়ের শিক্ষক রমেশ রক্ষিত। বাড়ি বাঁকুড়ার সোনামুখীর রাধাবিনোদপুর গ্রামে। বাঁকুড়া সম্মিলনী কলেজ থেকে বিজ্ঞানে স্নাতক ও বিষ্ণুপুর কেজি ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট থেকে ১৯৯৮ সালে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা করেন। এরপর বড়জোড়ার একটি বেসরকারি সংস্থায় দীর্ঘদিন কাজ করেন।

২০১০ সালে তিনি গড়িয়াহাট আইটিআইয়ে ইনস্ট্রাকটার হিসাবে যোগ দেন। তাঁর কাছে ট্রেনিং নিয়ে বহু পড়ুয়া ডিআরডিও, সেল, বিদ্যুৎ দফতর সহ নানা সরকারি ও বেসরকারি সংস্থায় সাফল্যের সঙ্গে কর্মরত। ২০১৮ সালে তিনি দুর্গাপুর গভর্নমেন্ট আইটিআইয়ে ইনস্ট্রাকটর ইলেকট্রিশিয়ান পদে যোগ দেন।  এখন পিএলসি ল্যাবের মাস্টার ট্রেনার তিনি।

করোনার সময় ইউটিউব ভিডিও বানিয়ে তিনি পড়ুয়াদের প্রাকটিক্যাল ক্লাস নিতেন। এখনও দরকার হলে ইউটিউব ভিডিও বানিয়ে সাহায্য করেন পড়ুয়াদের। বৃহস্পতিবার রাতে তাঁর কাছে মিনিস্ট্রি অফ স্কিল ডেভলপমেন্ট অ্যান্ড এন্টারপ্রেনর দফতর থেকে ই-মেল করে তাঁকে জানানো হয়, তিনি এবার জাতীয় শিক্ষকের মর্যাদা পাবেন। এর আগে দুর্গাপুর থেকে সুশীল ভট্টাচার্য এবং ডঃ কলিমুল হক রাষ্ট্রপতি পুরস্কার পেয়েছেন। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt