অভিনব সাইবার প্রতারণার শিকার দুর্গাপুরের যুবক, হারালেন প্রায় আড়াই লক্ষ টাকা

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ২৩ ডিসেম্বর ২০২৩: টেলিগ্রামে এসেছিল একটি লিঙ্ক। সেই লিঙ্কে ক্লিক করে গত কয়েকদিনে প্রায় আড়াই লক্ষ টাকা খুইয়েছেন পশ্চিম বর্ধমান জেলার (Paschim Bardhaman) দুর্গাপুরের নিউ টাউনশিপ থানার সুকান্তপল্লীর বাসিন্দা সোমনাথ দাস। একটি বেসরকারি সংস্থার কর্মী সোমনাথ থানায় লিখিত অভিযোগ জানিয়েছেন।

তিনি জানিয়েছেন, টেলিগ্রাম অ্যাপে রেটিং দিয়ে আয় করার একটি লিঙ্ক আসে। সেখানে বলা হয় রেটিং করতে পারলে ১ হাজার টাকা পাবেন। তিনি এই ফাঁদে পা দেন এবং প্রাথমিক ভাবে ১ হাজার টাকা পান। এরপর বার দুয়েক তাঁকে রেটিং বাড়ানোর কথা বলে কয়েক হাজার টাকা জমা নিয়ে নেয় প্রতারকরা।

এরপর তাঁকে জানানো হয়, ১লক্ষ ৫৬ হাজার টাকা জমা দিলে প্রায় ৮ লক্ষ টাকা তুলতে পারবেন। বন্ধুর কাছে ধার নিয়ে সেই টাকা জমা করার পর তাঁকে জানানো হয় টাকা এখন আর তোলা যাবে না। তাঁর প্রিমিয়াম জ্যাকপট লেগেছে। তাই ৫০ লক্ষ টাকা জমা দিতে হবে। তাহলে তিনি পাবেন প্রায় ৮০ লাখ টাকা।

কিন্তু এত টাকা তিনি জমা দিতে অক্ষম জানানোর পর থেকে প্রতারকদের আর কোনও সাড়া পাচ্ছেন না বলে জানান সোমনাথয়। অবশেষে নিউ টাউনশিপ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। তিনি ব্যাঙ্কেও বিষয়টি জানিয়েছেন। এভাবে প্রতারণার ফাঁদে পা দেওয়া যে চরম ভুল হয়েছিল, সেকথা এখন বার বার বলছেন সোমনাথ। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt