দুর্গাপুরে পুরসভার ট্রেড লাইসেন্স থাকলেও দোকান ভেঙে দিল এডিডিএ

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ১১ জুলাই ২০২৪: সরকারি জমির উপর বহু বছর ধরে ছিল পর পর দোকানগুলি। দোকানগুলিতে পুরসভা ট্রেড লাইসেন্সও দিয়েছে। কিন্তু বৃহস্পতিবার সেই সব দোকানও বুলডোজারের ধাক্কায় গুঁড়িয়ে গেল। পশ্চিম বর্ধমান জেলার (Paschim Bardhaman) দুর্গাপুরের সিটি সেন্টারের ঘটনা। প্রতিবাদে স্টাফ কোয়ার্টার মোড়ে বিক্ষোভ দেখালেন দোকানদারেরা। ক্ষোভে ফেটে পড়লেন হকাররা।

হকারদের অভিযোগ, বাম আমল থেকে তাঁরা দোকান চালিয়ে আসছেন। পুরসভা প্রায় সমস্ত দোকানকে ট্রেড লাইসেন্স দিয়েছে। রুজি, রুটির একমাত্র ভরসা ছিল ছোট্ট দোকান। বিকল্প ব্যবস্থা না করে কেন ভেঙে দেওয়া হল সেই প্রশ্ন তুলে আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদের আধিকারিকদের সামনেই ক্ষোভে ফেটে পড়লেন তাঁরা।

(The Mission Hospital. দেশের সেরা চতুর্থ হাসপাতাল এখন দুর্গাপুরে। যোগাযোগ- 8687500500 )

তাঁদেরই একজন শোভা পান কান্নায় ভেঙে পড়ে বলেন, “আমার মুদিখানার দোকান ছিল। সেই দোকানের ভরসাতেই সংসার চলত। আমার স্বামী অসুস্থ। স্বামীর অস্ত্রোপচারের খরচ কোথা থেকে আসবে, ছেলে মেয়েদের কী খেতে দেব, ভেবে পাচ্ছি না। আমাদের লক্ষ্মীর ভান্ডারের দরকার নেই। আমাদের দোকান ফিরিয়ে দেওয়া হোক। আমাদের ভোটে জন প্রতিনিধি নির্বাাচিত হয়েছিলেন। তাঁদের আজ আর দেখা নেই। আমারা অথৈ জলে পড়ে গেলাম।” (বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt