দুর্গাপুরের বাতাসে বিপজ্জনক ধূলিকণা ১০% কমিয়ে ফেলা হবে

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ২৮ সেপ্টেম্বর ২০২৩: দুর্গাপুরের বাতাসে বিপজ্জনক ধূলিকণা ২০২৪-২৫ সালের মধ্যে ১০% কমিয়ে ফেলা হবে। সেই লক্ষ্যে কাজ চলছে। জানালেন জাতীয় ক্লিন এয়ার প্রোগ্রাম (NCAP) এর দুর্গাপুর মিউনিসিপ্যাল কর্পোরেশন এর নোডাল অফিসার কাঞ্চন ঘোষ। বুধবার ”Cleaner AIR & Better Health” শীর্ষক দুর্গাপুরের বায়ুর গুণমানের উপর একটি রূপান্তরমূলক মিডিয়া লিডারশিপ ওয়ার্কশপের আয়োজন করা হয়েছিল সিটি সেন্টারের একটি হোটেলে। সেখানেই কাঞ্চনবাবু একথা জানান।

এই কর্মশালা আয়োজনের উদ্দেশ্য, বায়ু দূষণের জটিল সমস্যা মোকাবিলায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালনে সাংবাদিকদের উদ্বুদ্ধকরণ করা। ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি) দ্বারা সমর্থিত ক্লিনার এয়ার অ্যান্ড বেটার হেলথ (সিএবিএইচ) কর্মসূচীর অংশ হিসেবে দুটি স্বেচ্ছাসেবী সংস্থা এই ওয়ার্কশপটির আয়োজক। উদ্দেশ্য, বায়ু দূষণ রোধে গৃহীত ব্যবস্থাকে আরও দৃঢ় করা এবং বায়ু দূষণের পরিমাণ কমিয়ে দেশের বায়ুর গুণমান উন্নত করার জন্য প্রমাণ-ভিত্তিক মডেল স্থাপন করা।

মোট ৪২ জন সাংবাদিক প্যানেল ডিসকাসনে অংশ নেন। সঞ্চালনা করেন রনজিত গুহ। উপস্থিত ছিলেন দুর্গাপুরের পুর প্রশাসক অনিন্দিতা মুখোপাধ্যায়, আসানসোল দুর্গাপুর উন্নয়ন সংস্থার ভাইস চেয়ারম্যান কবি দত্ত, দুর্গাপুর সাবডিভিশনাল স্পোর্টস অ্যান্ড কালচারাল ক্লাবস কোঅর্ডিনেশন সোসাইটির সম্পাদক ও পরিবেশ কর্মী কবি ঘোষ, রক্তদান আন্দোলনের নেতৃত্ব রাজেশ পালিত প্রমুখ। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt