‘সিএমইআরআই’-র সঙ্গে ঐতিহাসিক মউ চুক্তি ডঃ বিসি রায় ইঞ্জিনিয়ারিং কলেজের

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ১৮ ডিসেম্বর ২০২১: ঐতিহাসিক মৌ চুক্তি সাক্ষরিত হল ডঃ বিসি রায় ইঞ্জিনিয়ারিং কলেজ এবং সেন্ট্রাল মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট (সিএমইআরআই) এর মধ্যে। দেশের অন্যতম সেরা কেন্দ্রীয় গবেষণা প্রতিষ্ঠান সিএমইআরআই এর সঙ্গে এই চুক্তির ফলে ডঃ বিসি রায় ইঞ্জিনিয়ারিং কলেজের ছাত্র-ছাত্রী থেকে শুরু করে ফ্যাকাল্টি, সবাই উপকৃত হবেন বলে জানিয়েছেন ডঃ বিসি রায় ইঞ্জিনিয়ারিং কলেজ কর্তৃপক্ষ।মউ চুক্তি সম্পাদনের পরে BCREC এর বোর্ড মিটিং

কলেজে শনিবার ১৮ ডিসেম্বর ২০২১, দু’পক্ষের মধ্যে মউ চুক্তি সাক্ষরিত হয়। উপস্থিত ছিলেন কলেজের বোর্ড অফ গভর্নর্স এর সদস্যরা। কলেজ কর্তৃপক্ষ জানিয়েছেন, বিশেষ করে ট্রেনিদের জন্য এই মউ অনেক নতুন দিগন্ত খুলে দেবে। গবেষণা, প্রজেক্ট ওয়ার্ক, এমনকি ছাত্র-ছাত্রীদের নিজেদের উদ্যোগে গড়ে তোলা স্টার্ট আপ, গবেষণা ও উদ্ভাবনীর ক্ষেত্রে সিএমইআরআই এর বিস্তৃত পরিসর ব্যবহার করে আরও উন্নতমানের হয়ে উঠবে।

সিএমইআরআই এর ডিরেক্টর ডঃ হরিশ হিরানি বলেন, ‘‘বিজ্ঞান শিক্ষার প্রসারে এবং গবেষণায় সিএমইআরআই বরাবর সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। এই মউ চুক্তির ফলে আগামী দিনে ডঃ বিসি রায় ইঞ্জিনিয়ারিং কলেজের ছাত্র-ছাত্রী এবং ফ্যাকাল্টিরা নিশ্চিতভাবে এই সুযোগ কাজে লাগিয়ে সাফল্য লাভ করবেন।’’ এই চুক্তির জন্য ডঃ বিসি রায় ইঞ্জিনিয়ারিং কলেজ কর্তৃপক্ষ ডাঃ হরিশ হিরানিকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

CMERI এর  ডিরেক্টর ডঃ হরিশ হিরানি ও BCREC এর প্রিন্সিপ্যাল ডঃ সঞ্জয় এস পাওয়ার

কলেজের পরিচালন সমিতির সভাপতি ডাঃ সত্যজিৎ বোস বলেন, ‘‘এই চুক্তির ফলে সিএমইআরআইয়ের মতো উন্নত এবং আধুনিক কেন্দ্রীয় গবেষণা প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করার বিরল সুযোগ পাবেন ডঃ বিসি রায় ইঞ্জিনিয়ারিং কলেজের ছাত্র-ছাত্রী ও ফ্যাকাল্টিরা।’’ কলেজ পরিচালন সমিতির সাধারণ সম্পাদক তরুণ ভট্টাচার্যের উদ্যোগে প্রফেসর ডঃ টিপি ব্যানার্জীর নেতৃত্বে কলেজের একটি দল এই চুক্তি সম্পন্ন করার জন্য বেশ কিছুদিন ধরেই উদ্যোগী ছিলেন। শেষ পর্যন্ত শনিবার সেই সাফল্য মেলায় খুশি কলেজ কর্তৃপক্ষ।

Durgapur Darpan

খবর তো আছেই। সেই সঙ্গে শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। Durgapur Darpan আপনার নিজের মঞ্চ। যোগাযোগ- ই-মেইল- durgapurdarpan@gmail.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This will close in 0 seconds

This will close in 0 seconds

error: Content is protected !!
    /