আচমকা শুরু হল সিটি সেন্টার এলাকায় বাড়ি বাড়ি অভিযান

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ২৬ সেপ্টেম্বর ২০২৩: রাজ্যের বিভিন্ন জায়গায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বাড়ছে। পশ্চিম বর্ধমানের (Paschim Bardhaman) দুর্গাপুরের পলাশডিহা ও সিটি সেন্টার এলাকায় বেশ কিছুদিন ধরেই ডেঙ্গুর প্রাদুর্ভাব লক্ষ্য করা গিয়েছে। রাজ্যের স্বাস্থ্য দফতরের কর্তারাও ছুটে এসেছেন পলাশডিহায়। সম্প্রতি স্বাস্থ্য দফতর বৈঠক করে রাজ্যের সমস্ত জেলাশাসকদের ডেঙ্গু রোধে সতর্ক থাকার নির্দেশ দেয়। যে এলাকাগুলিতে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বাড়ছে, সেই এলাকাগুলিতে জেলাশাসকের পাশাপাশি মহকুমাশাসক এবং পুরসভার স্বাস্থ্য দফতরকে বাসিন্দাদের মধ্যে সচেতনতা বৃদ্ধি ও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার বার্তা দেওয়া হয়েছে।

আরও পড়ুন- এক ঘন্টার মধ্যে লোনের ৯৫ হাজার টাকা উধাও

মঙ্গলবার সকাল থেকে দুর্গাপুরের ২২ নম্বর ওয়ার্ডের সিটি সেন্টারের কবিগুরু সহ বেশ কিছু জায়গায় মহকুমাশাসক সৌরভ চট্টোপাধ্যায়, পুরসভার স্বাস্থ্য আধিকারিক ডাঃ দেবব্রত সাহানা সহ অন্যান্যদের নিয়ে বাড়ি বাড়ি পরিদর্শন করেন পুরসভার স্বাস্থ্য দফতরের দায়িত্বে থাকা প্রশাসক মন্ডলীর সদস্য রাখি তিওয়ারি।

জমা জল এবং আবর্জনা জড়ো করে না রাখার বার্তা দেন তাঁরা। একই সঙ্গে আবর্জনা সংগ্রহ এবং স্প্রে করার কাজও চলে। রাখি জানান, পলাশডিহা ও সিটি সেন্টারে সম্প্রতি ডেঙ্গু আক্রান্তের বেশ কিছু ঘটনা ঘটে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। সিটি সেন্টারে প্রায় ৩০ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছিল। ডেঙ্গু আক্রান্তের সংখ্যা যাতে না বাড়ে সে জন্য এলাকায় এদিন বিশেষ অভিযান হয়। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt