দলের নিষেধ অমান্য করে কারখানায় জঙ্গি আন্দোলনের নেতৃত্বে আইএনটিটিইউসি নেতা

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ১০ জুলাই ২০২৪: কারখানার আধিকারিকেরা গেটের ভিতরে ঢুকতেই তাঁদের আটকে দিলেন শ্রমিকরা। নেতৃত্বে তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসির নেতা। দল ও সংগঠনের পক্ষ থেকে বার বার জঙ্গি আন্দোলনে নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে। সমস্যা মেটাতে বলা হচ্ছে আলোচনার মাধ্যমে। সেখানে পশ্চিম বর্ধমান জেলার (Paschim Bardhaman) দুর্গাপুরে বার বার দেখা যাচ্ছে এর উল্টো ছবি।

দুর্গাপুরের সগরভাঙা কলোনির আইএনটিটিইউসি ইউনিটের তরফে বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে বুধবার সকাল থেকে গ্রাফাইট ইন্ডিয়া নামে বেসরকারি কারখানার মূল গেট ভেতর থেকে আটকে দিয়ে শুরু হয় বিক্ষোভ। সেই সময় কারখানায় আসেন আধিকারিকেরা। যাতে সংবাদমাধ্যমের নজর না পড়ে তাই, গাড়ি ভিতরে ঢুকতে দেওয়া হয়। এরপর সেই গাড়ি গিরে শুরু হয় বিক্ষোভ। বিক্ষোভকারীদের কারওর হাতে আইএনটিটিইউসির ঝান্ডা দেখা না গেলেও নেতৃত্ব দিতে দেখা যায় ওই কারখানার আইএনটিটিইউসি নেতা শেখ রমজান আলীকে। দলের সুপ্রিমোর কড়া নির্দেশকে কি তাহলে চ্যালেঞ্জ জানাচ্ছেন ওই শ্রমিক নেতা?

( রাজেন্দ্র একাডেমি ফর টিচার্স এডুকেশন। NAAC স্বীকৃত শিক্ষক প্রশিক্ষণের সেরা প্রতিষ্ঠান। যোগাযোগ- 8170031466)

এদিন আন্দোলনের জেরে কারখানার ভিতরে আটকে পড়েন টেন্ডারের মাধ্যমে রক্ষণাবেক্ষণের কাজ করতে যাওয়া কর্মীরা। ঠিকাদারি সংস্থার সুপারভাইজার বলেন, রোজ রোজ এমন পরিস্থিতি মেনে নেওয়া যায় না। অন্যদিকে, সময় মতো কারখানার ভিতর ঢুকতে না পেরে গেট খোলার দাবিতে কারখানার অন্য একটি গেটের সামনে বিক্ষোভ শুরু করে দেন শ্রমিকদের একাংশ। জেলা বিজেপি ও কংগ্রেস নেতৃত্বের বক্তব্য, এই জঙ্গি আন্দোলন বাংলা থেকে শিল্প তাড়াবে। শ্রমিক সমস্যা মেটাতে কারখানার মূল গেট আটকে, কর্তৃপক্ষের গাড়ি ঘিরে বিক্ষোভ দেখিয়ে সেই সমস্যা মিটবে না। যদিও আইএনটিটিইউসি নেতৃত্ব জানিয়েছেন, এই জঙ্গি আন্দোলন সংগঠন অনুমোদন করে না। (বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt