লাখো লোকের গন্তব্য এখন জয়দেব কেন্দুলি, ভোরে পূণ্যস্নান

দুর্গাপুর দর্পণ, কাঁকসা, ১৪ জানুয়ারি ২০২৪: রাত পেরোলেই মরমিয়া বাউলের সুরে মেতে উঠবে অজয়ের দুই পাড়। ভোরের আলো ফোটার আগেই অজয়ের জলে ডুব দিয়ে পুণ্যস্নান করবেন হাজার হাজার পূণ্যার্থী। এরপর কবি জয়দেবের রাধা বিনোদের মন্দিরে পুজো দিতে লাখো মানুষের সমাগম হবে।

রবিবার দুপুরে দেখা গেল, পশ্চিম বর্ধমানের (Paschim Bardhaman) কাঁকসার শিবপুরের এবং বীরভূমের জয়দেবের পাড়ে আখড়ায় আখড়ায় দূর দূরান্তের পুণ্যার্থীর সমাগম হচ্ছে।। আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট ও বীরভূম জেলা পুলিশের কড়া নজরদারি চলছে। শুরু হয়েছে ড্রোনের মাধ্যমেও নজরদারি।

রবিবার দুপুরে অজয়ের দুই পাড়ে উদ্বোধন হয়ে গেল জয়দেবের মেলার। বুধবার পর্যন্ত মেলা চলবে। কাঁকসার বিদবিহার গ্রাম পঞ্চায়েতের অস্থায়ী কার্যালয় থেকেও চালানো হচ্ছে নজরদারি। বিদবিহার গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান গোপাল সরকার বলেন, প্রচুর মানুষের সমাগম হচ্ছে রবিবার সকাল থেকেই। পর্যাপ্ত পানীয় জলের ব্যবস্থা করা হয়েছে। তিনি জানান, দমকলের ইঞ্জিনও রাখা হয়েছে। পুণ্যার্থীদের যাতে কোনও সমস্যা না হয় সেজন্য ব্লক প্রশাসনের পাশাপাশি তৎপর বিদবিহার গ্রাম পঞ্চায়েতও। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt