মূল্যবৃদ্ধি রুখতে বুধবার সকাল থেকে বাজারে বাজারে চলছে অভিযান

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ১০ জুলাই ২০২৪: বাজারে শাক সবজির আকাশছোঁয়া দাম। সাধারণ মানুষের নাভিশ্বাস দশা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রশ্ন তুলেছেন বাজার দর নিয়ন্ত্রণের দায়িত্বে থাকা টাস্ক ফোর্সের ভূমিকা নিয়ে। বুধবার সকালে দেখা গেল, পশ্চিম বর্ধমান জেলার (Paschim Bardhaman) দুর্গাপুরের আশীষ মার্কেটে পুলিশকে সঙ্গে নিয়ে অভিযান শুরু করেছে ক্রেতা সুরক্ষা দফতর। কাঁকসার পানাগড় বাজারে অভিযান পুলিশ ও কৃষি দফতরের আধিকারিককে সঙ্গে নিয়ে অভিযান চালান কাঁকসার বিডিও পর্না দে।

সঠিক দামে সবজি বিক্রি হচ্ছে কিনা ক্রেতাদের কাছে তার খোঁজ নেন আধিকারিকেরা। দোকানদারদের ওজনের মেশিন ঠিক আছে কিনা তাও খতিয়ে দেখেন। মেশিনে গরমিল ধরা পড়লে কড়া ব্যবস্থা নিতেও দেখা যায়। প্রসঙ্গত, মঙ্গলবার মন্ত্রীদের সঙ্গে নিয়ে কলকাতায় বাজার কমিটির বৈঠকে যোগ দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, চাষিরা লাভের মুখ দেখছে না। ফড়েদের, মজুতদারদের বাড়বাড়ন্তর জন্যই সবজির মূল্যবৃদ্ধি হচ্ছে। বাজারে সিআইডি, পুলিশ, আইবি নজরদারি করুক। তার জন্য টাকা নেবেন না। আমি যদি কারও কাছে শুনতে পাই তোলা নেওয়া হয়েছে তাহলে অ্যাকশন নেব।

(Dvita Eye Care। কলকাতার বাইরে সেরা চোখের হাসপাতাল। যোগাযোগ- 0343-6661111)

কাঁকসার বিডিও পর্না দে বলেন, “আমরা গোটা বাজার ঘুরে বেড়াচ্ছি। ক্রেতাদের সাথে কথা বলছি। সবজির দাম জিজ্ঞাসা করছি বিক্রেতাদের কাছেও। সঠিক দামে সবজি বিক্রি হচ্ছে কিনা দেখছি। ওজনের মেশিনগুলি ঠিক রয়েছে কিনা তাও দেখা হচ্ছে। অযথা বেশি দাম নেওয়া যাবে না কিছুতেই। তাহলেই কড়া ব্যবস্থা নেওয়া হবে।” (বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt