চলে গেলেন রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়

দুর্গাপুর দর্পণ ডেস্ক, কলকাতা, ৪ নভেম্বর ২০২১: চলে গেলেন রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন সহ রাজ্যের চারটি দফতরের মন্ত্রী ছিলেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। গত ২৪ অক্টোবর শারীরিক সমস্যা হওয়ায় তিনি স্বাস্থ্যপরীক্ষা করাতে গিয়েছিলেন এসএসকেএম হাসপাতালে। চিকিৎসকেরা তাঁকে ভর্তি হওয়ার পরামর্শ দেন। শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। অবস্থার উন্নতি না হওয়ায় তাঁকে উডবার্ন ওয়ার্ডের আইসিসিইউ’তে নিয়ে যাওয়া হয়। বৃহস্পতিবার রাতে সেখানেই জীবনাবসান হয় তাঁর।

কলেজ ছাত্র থাকার সময় ষাটের দশকে ছাত্র পরিষদের হয়ে তাঁর কংগ্রেসী রাজনীতিতে হাতেখড়ি। ১৯৭২ সালে মাত্র ২৬ বছর বয়সে তিনি সিদ্ধার্থশঙ্কর রায়ের মন্ত্রীসভার সদস্য হন। ২০০০ সালে কংগ্রেস ছেড়ে যোগ দেন তৃণমূলে। ২০০১ সালে কলকাতা পুরসভার মেয়র হন। তবে পরের পুরভোটে তিনি তৃণমূল ছেড়ে নিজের আলাদা রাজনৈতিক মঞ্চ গড়ে কংগ্রেসের সঙ্গে জোট বেঁধে ভোটে লড়েন। পরে সরাসরি কংগ্রেসে যোগ দেন। ২০১০ সালে ফের কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেন।



Durgapur Darpan

খবর তো আছেই। সেই সঙ্গে শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। Durgapur Darpan আপনার নিজের মঞ্চ। যোগাযোগ- ই-মেইল- durgapurdarpan@gmail.com

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!
%d bloggers like this: