পানের দাম দেড় হাজার টাকা! ‘রাজারানী পান’! এখন পাওয়া যাচ্ছে দুর্গাপুরেও

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ২৪ ফেব্রুয়ারি ২০২২: ‘খাইকে পান বেনারসওয়ালা…,’। সে ঠিক আছে। তবে দুর্গাপুরের রাজারানী পান একবার খেয়ে দেখুন। পানের দাম শুনে ভিড়মি খাবেন না। এত দাম যখন তখন বিশেষত্বও উল্লেখ করার মতো। তাই সাধ্য না থাকলে আপনার এই পান খাবার কথা না ভাবাই ভালো। তবে পকেট পারমিট করলে একবার নিয়ে দেখতে পারেন। পান বিক্রেতা বলছেন, পয়সা উসুল হয়ে যাবে, গ্যারান্টি!

কেন পানের এত দাম? আসলে, এই পান তৈরিতে বিশেষ ধরণের পাতা ব্যবহার করতে হয়। বিশেষ ধরণের মশলা লাগে। পান তৈরির কোনও উপকরণই দুর্গাপুরে মেলে না। সব আনতে হয় বাইরে থেকে। বিশেষ ধরণের এই পান বানানোর জন্য বিক্রেতাকে প্রশিক্ষণও নিয়ে আসতে হয়েছে বাইরে থেকে।

রাজস্থান থেকে আনা বিশেষ গিফট বক্সের ভিতরে ভরে ক্রেতাকে দেওয়া হয় রাজারাণী পান। রাজা ও রানী, অর্থাৎ ১৫০০ টাকায় পাওয়া যায় দুটি পান। তবে এই পান কিনতে গেলে অবশ্যই একদিন আগে দেওয়া অর্ডার দিতে হবে। তবেই মিলবে বিশেষ এই পান। ইতিমধ্যেই দুর্গাপুর ও সংলগ্ন এলাকায় বিশেষ এই পান ব্যাপক সাড়া ফেলেছে।

রাজারানী পান বিক্রেতা প্রশান্ত ঘোষ জানান, মাস চারেক হল তিনি এই বিশেষ পান বিক্রি করতে শুরু করেছেন। দুর্গাপুর তো বটেই, খবর পেয়ে বাঁকুড়া, অণ্ডাল, রানিগঞ্জ থেকেও ক্রেতারা আসছেন। এই বিশেষ রাজারানী পান চাইলে আপনাকে যেতে হবে দুর্গাপুরের বিধাননগরের পাম্প হাউসের কাছে প্রশান্তবাবুর গুমটিতে। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন।)

Durgapur Darpan

খবর তো আছেই। সেই সঙ্গে শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। Durgapur Darpan আপনার নিজের মঞ্চ। যোগাযোগ- ই-মেইল- durgapurdarpan@gmail.com

This will close in 0 seconds

This will close in 0 seconds

error: Content is protected !!
    /