শান্তিনিকেতনে বিশ্বভারতীর প্রাক্তন উপাচার্যের বাংলোয় ঢুকল পুলিশ

তাঁর বিরুদ্ধে মোট ৫টি মামলা দায়ের হয়েছে। সোমবার সকালে সেই সব মামলার বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে পুলিশ যায় তাঁর বাংলোয়।

—————————————-

দুর্গাপুর দর্পণ, বোলপুর, ২০ নভেম্বর ২০২৩: শান্তিনিকেতনে বিশ্বভারতীর (Vishva Bharati) প্রাক্তন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বাংলোয় ঢুকল পুলিশ। তাঁর বিরুদ্ধে মোট ৫টি মামলা দায়ের হয়েছে। সোমবার সকালে সেই সব মামলার বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে পুলিশ যায় তাঁর বাংলোয়। জানা গিয়েছে, কলকাতা হাই কোর্টের (Calcutta HC) নির্দেশে পুলিশ এই পদক্ষেপ নিয়েছে।

তিনি উপাচার্য থাকাকালীন গত ৫ বছরে বিভিন্ন বিষয়ে বিতর্ক তৈরি হয়েছে বিশ্বভারতীতে। রবীন্দ্রনাথকে অবমাননা করে ফলক বসানো, রাজ্যের মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে কটূক্তি করা, মেয়াদ ফুরনোর পরও সরকারি বাংলো ‘জবরদখল’ সহ মোট ৫টি মামলা তাঁর বিরুদ্ধে দায়ের হয়েছে। শান্তিনিকেতন থানায় তাঁকে ডেকে জিজ্ঞাসাবাদের জন্য নোটিস ধরানো হয়। কিন্তু শরীর ও মনের অবস্থা ভালো নেই জানিয়ে হাজিরা এড়ান তিনি।

এর পর তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআর খারিজের আবেদন জানিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন তিনি। আদালত নির্দেশ দেয়, গ্রেফতারির মতো কড়া পদক্ষেপ নিতে পারবে না পুলিশ। তবে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে পারে পুলিশ। সোমবার সকালে শান্তিনিকেতন থানার পুলিশ তাঁর বাংলোয় যায়। এদিন তাঁকে তিনটি মামলার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। হাই কোর্টের নির্দেশে বাকি দুটি মামলা নিয়ে বুধবার ফের তাঁকে পুলিশ জিজ্ঞাসাবাদ করবে বলে জানা গিয়েছে। প্রসঙ্গত, হাই কোর্টে পরবর্তী শুনানি হবে ২৯ নভেম্বর। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt