মানবিক শহর, অসুস্থ ভবঘুরে জায়গা পেল হাসপাতালে

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ৯ ডিসেম্বর ২০২১: বাঁ পায়ে দগদগে ঘা। চিকিৎসা না পেয়ে সংক্রমণ মাত্রা ছাড়িয়েছে। সঙ্গে না খেতে পাওয়ার জ্বালা। অসহায়, অসুস্থ, ক্লান্ত ওই ভবঘুরে মহিলাকে বৃহস্পতিবার সকালে দেখা যায় দুর্গাপুরের সিটি সেন্টারের আদালত ভবনের কাছাকাছি একটি কালভার্টে বসে থাকতে। পথচলতি অনেকেই তাঁকে দেখে মুখ ঘুরিয়ে নেন। তবে তাঁদের মধ্যে ব্যতিক্রম, পানাগড়ের যুবক শক্তিরঞ্জন নন্দী।

শক্তিরঞ্জন ওই মহিলার দুরাবস্থা দেখে মুখ ফিরিয়ে নিতে পারেননি। একা কিছু করতে পারবেন না বুঝে তিনি যোগাযোগ করেন দুর্গাপুর প্রেস ক্লাবের সঙ্গে। সাংবাদিকরা সঙ্গে সঙ্গে গিয়ে প্রথমে মহিলার খাওয়ার বন্দ্যোবস্ত করেন। তাঁরা যোগাযোগ করেন সিটি সেন্টার ফাঁড়িতে। ভারপ্রাপ্ত আধিকারিক সব শুনে সঙ্গে সঙ্গে পুলিশের গাড়ি পাঠিয়ে দেন এবং দুর্গাপুর পুরসভার অ্যাম্বুলেন্স পাঠিয়ে দেন।

আরও পড়ুন- বিশেষ শিশুদের এডুকেশন নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। সব ব্যবস্থা আছে হাতের কাছেই।

মহিলাকে সবাই মিলে দুর্গাপুর মহকুমা হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন। মহিলার পায়ের চিকিৎসা শুরু হয়েছে। ড্রেসিং করার পরে বেডে দেওয়া হয়েছে তাঁকে। যে ভাবে পানাগড়ের যুবক এবং কয়েকজন সাংবাদিক ওই অসুস্থ মহিলাকে সাহায্য করতে এগিয়ে এলেন, তাতে দুর্গাপুর শহরের মানবিক দিকটা ফের একবার প্রকাশ পেল বলে মনে করছেন এই শহরের নাগরিকেরা।

এখানে ক্লিক করে আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন নিয়মিত আপডেট পেতে

 

Durgapur Darpan

খবর তো আছেই। সেই সঙ্গে শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। Durgapur Darpan আপনার নিজের মঞ্চ। যোগাযোগ- ই-মেইল- durgapurdarpan@gmail.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This will close in 0 seconds

This will close in 0 seconds

error: Content is protected !!
    /