দুর্গাপুরে হবে রাজ্যের প্রথম সৃষ্টিশ্রী মেলা

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ১২ জানুয়ারি ২০২৪: পশ্চিম বর্ধমানের (Paschim Bardhaman) দুর্গাপুরে সিটি সেন্টারের পলাশডিহায় দুর্গাপুর হাটে আগামী ১৯ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত রাজ্যে প্রথম সৃষ্টিশ্রী মেলার আয়োজন করা হবে। ক্রেতাদের কাছে সরাসরি হস্তশিল্প তুলে ধরার সুযোগ পাবেন হস্তশিল্পীরা। সঙ্গে থাকবে বাউল ও লোক সঙ্গীতের আসর।

শুক্রবার বিকেলে দুর্গাপুর হাটে সাংবাদিক বৈঠক করেন রাজ্যের পঞ্চায়েত, গ্রামোন্নয়ন ও সমবায় মন্ত্রী প্রদীপ মজুমদার, প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান অনিন্দিতা মুখোপাধ্যায়, দুর্গাপুরের মহকুমা শাসক সৌরভ চট্টোপাধ্যায়, এসিপি দুর্গাপুর তথাগত পান্ডে প্রমুখ। মন্ত্রী প্রদীপ মজুমদার বলেন,”পঞ্চায়েত, গ্রামোন্নয়ন দফতরের উদ্যোগে এবং আনন্দধারা প্রকল্পের তত্ত্বাবধানে সৃষ্টিশ্রী মেলা চলবে।

এই মেলায় বীরভূম, পুরুলিয়া, উত্তর ২৪ পরগনা এবং পশ্চিম বর্ধমানের ৬০টি স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা হস্তশিল্পের সম্ভার তুলে ধরবেন। হস্তশিল্পের বিখ্যাত সামগ্রীর জন্য দুটি প্যাভিলিয়নও করা হবে। সঙ্গে আঞ্চলিক হস্তশিল্পীরাও এই মেলায় যোগ দেবেন। কার্তিক দাস বাউল, সুরজিৎ চ্যাটার্জির ব্যান্ড সহ দোহারের গান প্রাণবন্ত করে তুলবে এই মেলাকে। মেলায় যাওয়ার জন্য থাকবে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাসের ব্যবস্থা।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt