London: চিকিৎসা ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য লন্ডনের ‘হাউস অফ লর্ডসে’ স্বীকৃতি পেলেন দুর্গাপুরের চিকিৎসক

দুর্গাপুর দর্পণ, ২৪ জুন ২০২৪: চিকিৎসা ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য বিদেশে মিলল মূল্যবান স্বীকৃতি। ইংল্যন্ডের হাউস অফ লর্ডসে (The House of Lords) সংবর্ধনা দেওয়া হল পশ্চিম বর্ধমান জেলার (Paschim Bardhaman) দুর্গাপুরের দ্য মিশন হাসপাতালের চেয়ারম্যান প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ সত্যজিৎ বসুকে। সংবর্ধনা দিলেন লর্ড খালিদ হামিদ। মেডিক্যাল কলেজ এক্স স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের (MCESA) তরফে গত ২২ জুন লন্ডনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ভারতের লক্ষ্ণৌ এর আদি বাসিন্দা লর্ড খালিদ হামিদ পেশায় একজন চিকিৎসক। লর্ড খালিদ হামিদ ইংল্যন্ডের স্বাস্থ্য পরিষেবার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। তিনি সেখানকার একাধিক হাসপাতাল গ্রুপের চেয়ারম্যান। ইংল্যন্ডের রানী তাঁকে ২০০৬-০৭ সালের জন্য প্রথম এশিয়ান হাই শেরিফ অফ গ্রেটার লন্ডন নিযুক্ত করেন। ভারত সরকার তাঁকে পদ্মশ্রী ও পদ্মভূষণ পুরস্কার দিয়েছে। এদিনের সভায় উপস্থিত ছাত্র-ছাত্রীদের তিনি অভিনন্দন জানান।

ডাঃ সত্যজিৎ বসু জানান, ওয়েস্টমিনস্টার প্যালেসে আয়োজিত ওই সভায় বাংলার মেডিক্যাল কলেজের ঐতিহ্য ও সোনালী ইতিহাস নিয়ে আলোচনা করা হয়। সেখানে উপস্থিত ছিলেন বেঙ্গল হেরিটেজ ও ব্রিটিশ হাইকমিশনের প্রতিনিধিরাও। ডাঃ সত্যজিৎ বসু ছাড়াও চিকিৎসা ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদানের জন্য ডাঃ প্রকার দাশগুপ্ত, ডাঃ অমিত ঘোষ, ডাঃ সৈকত সেনগুপ্ত, ডাঃ জয়তী সেনগুপ্ত, ডাঃ শাহেদল বারি, ডাঃ মমতাজ সংঘমিতা সহ আরও কয়েকজনকে সংবর্ধনা প্রদান করা হয়। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt