দুর্গাপুরে ৫ জেলার আরটিও, এআরটিওদের নিয়ে বৈঠক করলেন পরিবহণ মন্ত্রী

 

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ১০ জুলাই ২০২৪: দালাল রাজ খতম করতে হবে। ওভারলোড বন্ধ করতে হবে। বুধবার করে পশ্চিম বর্ধমান জেলার (Paschim Bardhaman) দুর্গাপুরে একথা সাফ জাানিয়ে দিলেন পরিবহণ মন্ত্রী স্নেহাশীষ চক্রবর্তী। এদিন দক্ষিণ বঙ্গের ৫ জেলা, বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া এবং পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলার পরিবহণ দফতরের আধিকারিকদের নিয়ে দুর্গাপুরের মহকুমা শাসকের দফতরে পর্যালোচনা বৈঠক করেন মন্ত্রী। 

ছিলেন জেলা পরিবহণ আধিকারিক ও আঞ্চলিক পরিবহণ আধিকারিকরা। বৈঠকে উপস্থিত ছিলেন পরিবহণ সচিব সৌমিত্র মোহন, পশ্চিম বর্ধমানের জেলাশাসক পন্নামবালাম এস, দুর্গাপুরের মহকুমাশাসক সৌরভ চট্টোপাধ্যায়, দক্ষিণ বঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের চেয়ারম্যান সুভাষ মন্ডল, আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান কবি দত্ত সহ জেলা প্রশাসনের আধিকারিকরা। এই বৈঠকে ওভারলোড গাড়ি আটকাতে তৎপর হওয়ার নির্দেশ দেওয়া হয়।

( BCREC & Group of institutions । পূর্ব ভারতের সেরা শিক্ষা প্রতিষ্ঠান। 933927844, 9832131164, 9932245570, 9434250472)

বৈঠকে জানানো হয়েছে, রেজিস্ট্রেশন, ট্যাক্স, পারমিট ছাড়া কোনও গাড়ি রাস্তায় চলছে কিনা সেই বিষয়ে নজরদারি বাড়াতে হবে। ওভারলোড গাড়ি আটকানোর জন্য ওভারলোডের উৎসস্থল খুঁজে বের করে সেখানেই হানা দিতে হবে। নিয়ম না মেনে যেসব পুলকার খুদে পড়ুয়ারদের নিয়ে যাতায়াত করছে, স্কুলগুলির সঙ্গে যোগাযোগ করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। যেসব এলাকায় পরিবহণ ব্যবসার উপর দালালদের দাপট চলছে, তাদের একেবারেই শেষ করে দিতে হবে।

পরিবহণ মন্ত্রী বলেন, “দুর্ঘটনা কমানোই আমাদের প্রধান লক্ষ্য। ওভারলোড গাড়ি আটকাতে রাজ্যের প্রতিটি প্রান্তে আমাদের নিয়মিত অভিযান চলে। জরিমানা করা হয়। আর সেই জরিমানা করে রাজ্য সরকারের হাতে দুবছর আগে যেখানে আড়াই হাজার কোটি টাকা আয় ছিল, সেই আয় বৃদ্ধি পেয়ে বর্তমানে চার হাজার কোটি টাকা পেরিয়ে গিয়েছে। এতেই বোঝা যাচ্ছে, পুলিশ এবং পরিবহণ দফতর তৎপর রয়েছে। একসময় বাংলাদেশ সীমান্তে যত চেকপোস্ট ছিল সেখানে মাফিয়া রাজ চলতো। সেই মাফিয়া রাজ আমরা একেবারেই খতম করে দিয়েছি। জেলা পরিবহণ স্তরে দালাল চক্রের একটা অভিযোগ ছিল। সেই জন্য আমরা অনলাইনে সেই পরিষেবা চালু করেছি যাতে আরটিওর কাছে না গিয়ে বাড়িতে বসেই সেই পরিষেবা সাধারণ মানুষ পান।” মন্ত্রী জানান, ওভারলোড ট্রাক কমাতে ট্রাক অ্যাসোসিয়েশনগুলির সঙ্গে কথা বলা হবে। সতর্ক করা হবে। তারপরেও কাজ না হলে গাড়ি বন্ধ করে দেওয়া হবে। এছাড়া দুর্গাপুরের আন্তঃরাজ্য বাস টার্মিনাল গড়ার পরিকল্পনা নিয়েও এদিনের বৈঠকে আলোচনা হয়। (বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt