ধর্মঘটের জেরে রেশন দোকান বন্ধ, বিপাকে গ্রাহকেরা

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ২ জানুয়ারি ২০২৪: আজ মঙ্গলবার অনির্দিষ্টকালের জন্য রাজ্য জুড়ে রেশন ধর্মঘট শুরু হয়েছে। রেশন ডিলারদের দাবি, পিডিএস কন্ট্রোলারের নামে তাঁদের উপর কার্যত মানসিক অত্যাচার করা হচ্ছে। তার প্রতিবাদেই শুরু হয়েছে আন্দোলন। পশ্চিম বর্ধমানের (Paschim Bardhaman) দুর্গাপুরেও বন্ধ রেশন দোকান। বিপাকে গ্রাহকেরা।

ডিলারদের অভিযোগ, ই- পশ মেশিনে ভুয়ো স্টক দেখানো হচ্ছে। তাঁদের দাবি, মাসিক ৫০ হাজার টাকা ন্যূনতম আয় নিশ্চিত করতে হবে। দুর্গাপুরের সিটি সেন্টারে রেশন দোকানের সামনে আন্দোলনে সামিল হয়ে অল বেঙ্গল ফেয়ার প্রাইস শপ ডিলার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সদস্যরা প্রতিবাদ কর্মসূচী পালন করেন।

সংগঠনের পশ্চিম বর্ধমান শাখা সংগঠনের সাধারণ সম্পাদক তনয় কুমার মন্ডল অভিযোগ করেন, অতিরিক্ত খরচের বোঝা চাপিয়ে দেওয়া হচ্ছে। ওজন যন্ত্রের সঙ্গে ই-পস মেশিন জুড়ে দেওয়া হচ্ছে। কিন্তু সমগ্র বরাদ্দ খাদ্য সামগ্রী আসছে না রেশন দোকানে। সেই খাদ্য সামগ্রী গ্রাহকদের দিতে গিয়ে কমিশন পাওয়া দূরের কথা ডিলারদের ঘাড়ে চাপছে অতিরিক্ত বোঝা। যতক্ষণ না পর্যন্ত সমস্যার সমাধান না হচ্ছে ততদিন পর্যন্ত ধর্মঘট চলবে বলেও সাফ জানান তিনি। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

 

Leave a Comment

error: Content is protected !!