নবীন পড়ুয়াদের সাদরে বরণ করে নিল ডঃ বিসি রায় পলিটেকনিক

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ১২ সেপ্টেম্বর ২০২৩: পশ্চিম বর্ধমানের (Paschim Bardhaman) দুর্গাপুরের ডঃ বিসি রায় পলিটেকনিক (বিসিআরপি) সোমবার SWAGATAM – 2K23 নামক অনুষ্ঠানে সদ্য ভর্তি হওয়া পড়ুয়াদের জন্য ওরিয়েন্টেশন প্রোগ্রামের আয়োজন করেছিল। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বেলুড় মঠ রামকৃষ্ণ মিশনের স্বামী সিদ্ধানন্দ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিসিআরপির অধ্যক্ষ ডঃ চন্দন কুমার ঘোষ, বিসিআরপির ট্রেনিং অ্যান্ড প্লেসমেন্ট অফিসার সঞ্জয় চট্টরাজ, কর্পোরেট অ্যাফেয়ার্সের প্রধান অমিতাভ চক্রবর্তী, ক্যাম্পাস ডিরেক্টর ধ্রুবজ্যোতি মুখার্জি, বিসিআরইসি গ্রুপের ম্যানেজার (পিআর) অমিতাভ ঘোষ। সম্মিলিতভাবে তাঁরা প্রদীপ প্রজ্বলন করেন।

স্বামী সিদ্ধানন্দ ছাত্রদের উদ্দেশে তাঁর অনুপ্রেরণামূলক বক্তৃতায় স্বামী বিবেকানন্দের শিক্ষার কথা স্মরণ করে উল্লেখ করেন যে একজন ব্যক্তির উন্নত ও ইতিবাচক চিন্তাভাবনা তাঁর চারপাশে ঢেউয়ের মতো ছড়িয়ে পড়ে। তিনি মহাভারতের কথা উল্লেখ করে বলেন, দুর্যোধন শ্রীকৃষ্ণের কাছে স্বীকার করেছিলেন যে ভাল এবং মন্দ সম্পর্কে সম্পূর্ণ সচেতন থাকা সত্ত্বেও তিনি নিজেকে অন্যায় থেকে মুক্ত রাখতে পারেননি। তাই পড়ুয়াদের প্রতি স্বামী সিদ্ধানন্দের পরামর্শ, সঠিক পথে নিজেকে চালিত করতে গেলে পড়ুয়াদের নিজেদের আত্মনিয়ন্ত্রণের প্রয়োজনীয়তা সম্পর্কে অবহিত হতে হবে।

অধ্যক্ষ ড: চন্দন কুমার ঘোষ বিসিআরপি ইনস্টিটিউটে নতুন শিক্ষার্থীদের স্বাগত জানান। তিনি বলেন, কেরিয়ার গড়ার জন্য পড়ুয়ারা সঠিক জায়গা বেছে নিয়েছেন। টিপিও সঞ্জয় চট্টরাজ-ও অনুষ্ঠানে শিক্ষার্থীদের স্বাগত জানান।

বিভিন্ন ক্ষেত্রের কৃতী ফ্যাকাল্টিদের এ দিন নিজে নিজ কাজে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ পুরস্কার প্রদান করা হয়। দেবাশিস ব্যানার্জি, বিভাগীয় প্রধান, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং এবং এই বিভাগেরই শিক্ষক অভিষেক মন্ডলকে তাঁদের যৌথভাবে লেখা বই “অ্যা টেক্সটবুক অফ রিনিউবেল এনার্জি” এর জন্য সম্মানিত করা হয়। বইটি পরিচয় প্রকাশনী দ্বারা প্রকাশিত। (ISBN: 978-81-963807-6-2)।

তামিলনাড়ুর এসআরএম ইনস্টিটিউট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি আয়োজিত একটি সম্মেলনে “বেস্ট ওরাল প্রেজেন্টেশন অ্যাওয়ার্ড” জয়ের জন্য পদার্থবিদ্যার অধ্যাপক এবং এক্সামিনেশন-ইন-চার্জ সাম্য নিয়োগীকে সংবর্ধনা জানানো হয়।
পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স ল্যাটারাল এন্ট্রি টেস্ট – 2023-এ অসাধারণ কৃতিত্বের জন্য ইনস্টিটিউটের আট জন শিক্ষার্থীকে পুরস্কার এবং শংসাপত্র প্রদান করা হয়।

এছাড়াও সম্প্রতি অনুষ্ঠিত পোস্টার ও রচনা প্রতিযোগিতার বিজয়ীদেরও পুরস্কার বিতরণ করা হয়। পোস্টার প্রতিযোগিতায় মৌমিতা সেন, হানি, ধ্রুবজিৎ মহুরী (সিএসটি, ৫ম সেম) যৌথভাবে প্রথম, শ্রেয়া দত্ত (সিএসটি, ৫ম সেমি) দ্বিতীয় এবং অনিন্দিতা কুম্ভকার, জিৎ গড়াই (সিএসটি, ৫ম সেম) তৃতীয় হন। অন্যদিকে, পোস্টার প্রতিযোগিতায় রিবোনা দেবনাথ (সিএসটি, ৩য় সেম), হৃষিকেশ বিদ (সিএসটি, ৩য় সেমি) এবং অভীক রায় (সিএসটি, ৩য় সেমি) যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেন। সাংস্কৃতিক পরিবেশনা উপভোগ করেন ছাত্র-ছাত্রী, ফ্যাকাল্টি, কলেজের কর্মীবৃন্দ। অনুষ্ঠানটি সুচারুভাবে পরিচালনা করেন অধ্যাপক রুমালী মন্ডল।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt