মাধ্যমিক পরীক্ষার ভয়ে বাড়ি ছাড়া, ২৩ বছর পরে বাড়ি ফিরলেন পঙ্কজ!

দুর্গাপুর দর্পণ ডেস্ক, ১১ সেপ্টেম্বর ২০২৩: কী কান্ড! মাধ্যমিক পরীক্ষার ভয়ে বাড়ি ছাড়া, ২৩ বছর পরে বাড়ি ফিরলেন আলিপুরদুয়ারের (Alipurduar) দক্ষিণ পানিয়ালগুড়ি গ্রামের পঙ্কজ দেবনাথ। প্রথমবার মাধ্যমিকে ফেল করেছিলেন। দ্বিতীয় বার পরীক্ষা দিয়েই ফেল করবার ভয়ে বাড়ি ছেড়ে পালিয়ে যান তিনি। এত বছর পরে ঘরের ছেলেকে ফিরে পেয়ে পরিবারের লোকজন বেজায় খুশি।

জানা গিয়েছে, ২৩ বছর ধরে দিল্লিতে নানা কাজ করেছেন তিনি। সম্প্রতি সেখানে আলিপুরদুয়ার ও কোচবিহারের কয়েকজনের সঙ্গে দেখা হয়। মন দুর্বল হয়ে পড়ে পঙ্কজের। নিজের গ্রাম ও বাবা-মায়ের কথা মনে পড়তে থাকে। ফিরে আসেন গ্রামে। কিন্তু নিজের বাড়ি চিনতে বেশ বেগ পেতে হয় তাঁকে।
তিনি জানান, তাঁর প্রাথমিক স্কুলের কথা মনে ছিল। সেখানে গিয়ে তিনি একজনকে মাসতুতো দাদার কথা বলেন। তিনি তাঁকে তাঁর ফোন নম্বর দিয়ে দাদাকে দিতে বলেন। এরপর আলিপুরদুয়ারের ছিন্নমস্তা কালীবাড়িতে গিয়ে বসেছিলেন। দাদা রূপম দেবনাথ ফোনে যোগাযোগ করেন। তিনি সেখানে গিয়ে পঙ্কজকে চিনতে পারেন। এরপর তাঁকে বাড়ি নিয়ে আসেন। বাবা পরিতোষ দেবনাথ বলেন, “ভগবান মুখ তুলে চেয়েছেন।’’ (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt