মঙ্গলকোট ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র নিয়ে রোগীদের গুচ্ছ অভিযোগ

তিনি হাসপাতালের কোয়ার্টারে থাকেন না। তিনি বর্ধমানে চেম্বার নিয়ে ব্যস্ত থাকেন। হাসপাতাল পরিচালনা যথাযথ ভাবে হয় না।

——————————————-

দুর্গাপুর দর্পণ, মঙ্গলকোট, ৭ জানুয়ারি ২০২৪: পূর্ব বর্ধমানের (Purba Bardhaman) মঙ্গলকোট গ্রামে প্রায় ১৮০টি গ্রামের ভরসা মঙ্গলকোট ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র এবং সিঙ্গত গ্রামীণ হাসপাতাল। সিঙ্গতে পরিকাঠামো থাকলেও কর্মীর অভাবে পরিষেবা ব্যহত হওয়ার অভিযোগ রয়েছে। তাই নতুনহাটে অবস্থিত মঙ্গলকোট ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের উপরে ভরসা করে থাকতে হয় বহু মানুষকে। এমনকি অজয় নদের ওপারে বীরভূমের নানুর থেকেও অনেকে এখানে আসেন চিকিৎসা করাতে।

এখানকার পূর্বতন বিধায়ক সিদ্দিকুল্লাহ চৌধুরীর বিধায়ক তহবিল থেকে প্রাপ্ত অর্থে এই স্বাস্থ্যকেন্দ্র তথা হাসপাতালের পরিকাঠামো আধুনিক হয়েছে। বর্তমান বিধায়ক অপূর্ব চৌধুরীও সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। তবে বিএমওএইচ পদে থাকা চিকিৎসককে হাসপাতালে পাওয়া যায় না বলে রোগীদের অভিযোগ। 

রোগী ও হাসপাতালের কর্মীদের একাংশের দাবি, তিনি হাসপাতালের কোয়ার্টারে থাকেন না। তিনি বর্ধমানে চেম্বার নিয়ে ব্যস্ত থাকেন। হাসপাতাল পরিচালনা যথাযথ ভাবে হয় না। ডাক্তাররা হাসপাতালের বাইরের কোন ল্যাবে রক্ত পরীক্ষা করতে হবে, কোন দোকান থেকে ওষুধ কিনতে হবে, রোগীদের এসব বলে দেন। বিভিন্ন ল্যাবের কর্মীদের হাসপাতালে অবাধ ঘুরে বেড়াতে দেখা যায় বলেও অভিযোগ। বিএমওএইচ এর সঙ্গে বার বার চেষ্টা করেও ফোনে যোগাযোগ করা যায়নি। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!