একমাস ধরে বন্ধ উপস্বাস্থ্য কেন্দ্র! তালা ভাঙলেন বিডিও

দুর্গাপুর দর্পণ, বুদবুদ, ৬ ফেব্রুয়ারি ২০২৪: ক্লাবের জায়গায় চালু হয়েছে উপস্বাস্থ্য কেন্দ্র। ক্লাব সদস্যদের বিকল্প ব্যবস্থা করে দেওয়া প্রতিশ্রুতি দেওয়া হলেও তা রাখা হয়নি। সেই অভিযোগে পূর্ব বর্ধমানের (Purba Bardhaman) বুদবুদের পশ্চিম চন্ডিপুর উপস্বাস্থ্য কেন্দ্র ১২ জানুয়ারি তালা বন্ধ করে দেন এলাকাবাসী।

প্রায় এক মাস ধরে উপস্বাস্থ্য কেন্দ্র বন্ধ থাকায় সমস্যায় পড়েন গর্ভবতী মহিলা ও শিশুরা। মঙ্গলবার উপস্বাস্থ্য কেন্দ্রের তালা ভাঙলেন আউসগ্রাম ২ এর বিডিও। পুলিশকে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশও দিলেন। ক্লাব সদস্য শেখ ফাইজুল অভিযোগ করেন, “কমিউনিটি হল করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ক্লাবের জায়গায় হয়েছিল উপস্বাস্থ্য কেন্দ্র। বহু বছর পেরিয়েছে কিন্তু আজও মেলেনি প্রতিশ্রুতি।’’

এলাকার এক মহিলা মেরিনা খাতুন অভিযোগ তোলেন, এলাকার উপস্বাস্থ্য কেন্দ্র বলতে একটি। আর চিকিৎসা পরিষেবা পেতে এই উপস্বাস্থ্য কেন্দ্রের উপর নির্ভরশীল বহু গর্ভবতী মহিলা। এই উপস্বাস্থ্য কেন্দ্র এতদিন বন্ধ থাকায় গর্ভবতী মহিলাদের চরম সমস্যার মুখে পড়তে হয়েছিল।

মঙ্গলবার সকালে পুলিশকে সঙ্গে নিয়ে আউসগ্রাম ২ এর বিডিও চিন্ময় দাস পৌঁছে যান ওই এলাকায়। স্বাস্থ্যকেন্দ্রের তালা ভেঙে সচল করেন পরিষেবা। বিডিও জানান, এই উপস্বাস্থ্য কেন্দ্রে পরিষেবা পান গর্ভবতী মহিলারা। উপস্বাস্থ্য কেন্দ্র যে এতদিন বন্ধ তা তিনি জানতেন না। খবর পাওয়া মাত্রই প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছেন। সরকারি উপস্বাস্থ্য কেন্দ্র প্রায় একমাস ধরে বন্ধ। অথচ স্বাস্থ্য দফতর তা জানতে পারেনি? উপস্বাস্থ্য কেন্দ্রের কর্মীরা কি তাহলে স্বাস্থ্য দফতরে বিষয়টি জানাননি? উঠছে সেই প্রশ্ন। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!