দুর্গাপুরে বিস্ফোরক বিধায়ক নওশাদ সিদ্দিকী, তৃণমূলের সঙ্গে কোনও জোট নয়

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ২৪ ডিসেম্বর ২০২৩: রাজ্যের শিক্ষাব্যবস্থা পুরোপুরি বেহাল হয়ে পড়েছে। এজন্য দায়ী তৃণমূল সরকার। রবিবার পশ্চিম বর্ধমান জেলার (Paschim Bardhaman) দুর্গাপুরে একথা বলেন আইএসএফ বিধায়ক নওসাদ সিদ্দিকী। তিনি বলেন, শিক্ষা ব্যবস্থা নিয়ে যাবতীয় প্রশ্ন মুখ্যমন্ত্রী রাজ্যপালের দিকে ঠেলে দিচ্ছেন আর রাজ্যপাল মুখ্যমন্ত্রীর দিকে ঠেলে দিচ্ছেন। রাজ্যের শিক্ষা ব্যবস্থাকে বাঁচাতে শাসক থেকে বিরোধী এবং সাধারণ মানুষ, সবাইকে সোচ্চার হওয়ার বার্তা দেন তিনি।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে বরখাস্ত হওয়া উপাচার্যের উপস্থিতি প্রসঙ্গে নওশাদ বলেন, কোন পদ নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে পৌরোহিত্য করছেন উনি? রাজ্যপাল তাঁকে সরিয়ে দিয়েছেন। এরপরেও তিনি যদি উপাচার্য হিসেবে পৌরোহিত্য করেন সেটা বেআইনি। তবে সম্মানীয় ব্যক্তি হিসেবে আমন্ত্রিত থাকলে সেটা আলাদা বিষয়।

তিনি বলেন, গত বছর টেট পরীক্ষা হয়েছিল তখন পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছিলেন এবার এখনও শুভেচ্ছা জানাননি ভাবছেন কি করবেন! গত বছরের টেট পরীক্ষার্থীদের কি হলো? তাঁদের নিয়োগ হলো না। তাঁরা ক্ষোভ উগড়ে দিচ্ছেন। তৃণমূলকে আক্রমণ করে তিনি বলেন, এই দল আপাদমস্তক দুর্নীতিগ্রস্ত। তৃণমূলের সাথে এক জোটে থাকবেন না বলেও জানান তিনি।

প্রসঙ্গত, রবিবার দুর্গাপুরের ডিএসপি টাউনশিপের নেহরু স্টেডিয়ামে শ্রমিক মিলনোৎসব – ২০২৩ এর আয়োজন করা হয়েছে। এসেছেন উত্তরকাশীর সুড়ঙ্গে কর্মরত অবস্থায় আটকে পড়া শ্রমিকদের অন্যতম কোচবিহারের বলরামপুরের মানিক তালুকদার এবং তাঁদের উদ্ধারকারী দলের সদস্য দিল্লির মুন্না কুরেশী ও ভাকিল হাসান। তাঁদের সংবর্ধনা দেওয়া হয়। এছাড়াও উপস্থিত ছিলেন আইনজীবী ও রাজ্যসভার সাংসদ বিকাশ রঞ্জন ভট্টাচার্য, প্রাক্তন বিধায়ক জিয়াউল আলম, প্রাক্তন সাংসদ সইদুল হক। এই অনুষ্ঠানেই এসেছিলেন নওশাদও। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!