Breaking News : বিরাট দুর্ঘটনা, দমবন্ধ হয়ে মৃত ২

তবে গ্যাস সিলিন্ডার লিক করে এই বিপত্তি নাকি ভাটির উনুন থেকে কার্বন-মনো-অক্সাইডের মাত্রা বেড়ে এই দুর্ঘটনা, তা এখনও স্পষ্ট নয়। 

——————————————-

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ২৫ ডিসেম্বর ২০২৩: রবিবার রাতে বিরাট দুর্ঘটনা ঘটে গেল পশ্চিম বর্ধমানের (Paschim Bardhaman) দুর্গাপুরে। দমবন্ধ হয়ে মৃত্যু হল ২ জনের। হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি আরও ৬ জন। দুর্গাপুর থানার উইলিয়াম কেরি রোড সংলগ্ন একটি মিষ্টির দোকানে ঘটনাটি ঘটে। তদন্ত শুরু করেছে পুলিশ।

জানা গিয়েছে, মিষ্টির দোকান বন্ধের পর ৮ জন কর্মী ও কারিগর দোকানের পিছনের ঘরে ঘুমোচ্ছিলেন। মাঝরাতে সকলের দম বন্ধ হতে থাকলে দোকান মালিককে বিষয়টি জানান এক কর্মী। মালিক এসে গোডাউনের দরজা ভেঙে ভিতরে ঢুকে দেখেন, সকলেই অচৈতন্য অবস্থায় পড়ে। তড়িঘড়ি তাদের উদ্ধার করে শোভাপুর সংলগ্ন বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা দুজনকে মৃত বলে ঘোষণা করেন।

পুলিশ জানিয়েছে, মৃত দুই কর্মীর নাম অতনু রুইদাস (২২) এবং বিধান বাউরি (২১)। বাকি ৬জন আশঙ্কাজনক অবস্থায় ওই হাসপাতালে চিকিৎসাধীন। সবার বাড়ি বাঁকুড়ার বেলিয়াতোড়। সূত্রের খবর, রবিবার রাতে কাজ শেষে গোডাউনের ঘরে প্রতি রাতের মতো ঘুমোতে যান। গোডাউনে ছিল একটি এলপিজি গ্যাস সিলিন্ডার। এছাড়া ছিল মিষ্টি তৈরীর জন্য একটি ভাটি উনুন। এছাড়াও বেশ কিছু মিষ্টির দোকানের অন্যান্য সরঞ্জাম ছিল।

তবে গ্যাস সিলিন্ডার লিক করে এই বিপত্তি নাকি ভাটির উনুন থেকে কার্বন-মনো-অক্সাইডের মাত্রা বেড়ে এই দুর্ঘটনা, তা এখনও স্পষ্ট নয়। ৬ জনের চিকিৎসা চলছে। ওই মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল অফিসার রিয়া মুখার্জি বলেন, দুজনকে মৃত অবস্থায় নিয়ে আসা হয়। ৬জন শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তবে কী কারণে এই মৃত্যু, তা ময়নাতদন্তের পরেই স্পষ্ট হবে। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!