সার্ভাইক্যাল ক্যানসারের বিরুদ্ধে সচেতনতা গড়তে ভয়াবহ কান্ড ঘটালেন এই তরুণী

দুর্গাপুর দর্পণ ডেস্ক, ৩ ফেব্রুয়ারি ২০২৪: আমাদের দেশে মহিলাদের কাছে এখন ভয়াবহ সমস্যা হয়ে দাঁড়িয়েছে  জরায়ুমুখের ক্যানসার বা সার্ভাইক্যাল ক্যানসার (Cervical Cancer)। এই ক্যানসারের জন্য মূলত দায়ী হিউম্যান প্যাপিলোমা ভাইরাস। সাধারণত যৌন সংসর্গের মাধ্যমে এই ভাইরাস শরীরে প্রবেশ করে ও ক্যানসার ডেকে আনে। এছাড়া ওবেসিটি, অতিরিক্ত মদ্যপান এমনকি ধূমপান করার প্রবণতা থেকেও এই ক্যানসারের প্রবণতা বাড়ে।

সাধারণত, অতিরিক্ত সাদাস্রাব, মাসিকের পরেও রক্তপাত, মেনোপজ হয়ে যাওয়ার পরেও রক্তক্ষরণ, কোমরে ব্যথা ইত্যাদি উপসর্গ হলেই সাবধান হতে হবে। বিশেষ করে ৫০ ঊর্ধ্ব মহিলাদের যদি মেনোপজ পরবর্তী ব্লিডিংয়ের উপসর্গ থাকে, কোমরের উপর থেকে পায়ের নিচ পর্যন্ত টানা ব্যথা থাকে তাহলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

অভিনেত্রী পুনম পাণ্ডে (Poonam Pandey) মারা গিয়েছেন। শুক্রবার এই খবর ছড়িয়ে পড়ে। সোশাল মিডিয়ায় পুনমের ভেরিফাইড পেজ থেকেও খবরটি নিশ্চিত করা হয়, যে জরায়ুমুখের ক্যানসারেই অভিনেত্রীর মৃত্যু হয়েছে মাত্র ৩২ বছর বয়সে। তবে চমক মিলল শনিবারে। সোশাল মিডিয়ায় পুনম পাণ্ডে নিজেই এসে জানালেন, তিনি বেঁচে আছেন এবং সুস্থ আছেন। জরায়ুর ক্যানসারে সচেতনতা বৃদ্ধি করতেই তিনি মৃত্যুর খবর রটিয়েছিলেন! (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!