অন্ডালের মদনপুর গ্রাম পঞ্চায়েত এবার ‘দুয়ারে প্রধান’ কর্মসূচী চালু করল

দুর্গাপুর দর্পণ, অন্ডাল, ৩ ফেব্রুয়ারি ২০২৪: পশ্চিম বর্ধমান (Paschim Bardhaman) জেলার অন্ডালের মদনপুর গ্রাম পঞ্চায়েতে কার্যত চালু হয়েছে ‘দুয়ারে প্রধান’ কর্মসূচী। পঞ্চায়েত প্রধান পার্থ দেওয়াশী শনিবার হাজির হন টপ লাইন ও কাজোড়া মোড় এলাকায়। সেখানে একটি চায়ের দোকানে টেবিল পেতে বসে বাসিন্দাদের যাবতীয় সমস্যার কথা শোনেন।

সেখানে বসেই প্রধান ইনকাম সার্টিফিকেট, রেসিডেন্সিয়াল সার্টিফিকেট সহ বিভিন্ন সার্টিফিকেট প্রদান করেন। স্থানীয় বাসিন্দা রাখি দেবী জানান, এলাকাতে প্রধানকে পেয়ে তাঁর কাছে যাবতীয় সমস্যার কথা জানাতে পারছেন। কোনও সার্টিফিকেটের দরকার হলেও পেয়ে যাচ্ছেন। তাঁরা খুশি। প্রধান পার্থ দেওয়াশী বলেন, “মদনপুর গ্রাম পঞ্চায়েত কার্যালয় থেকে মদনপুর গ্রাম পঞ্চায়েত এলাকার বহু গ্রামের দূরত্ব অনেকটাই। সব সময় সেইসব গ্রামের মানুষেরা পঞ্চায়েতে গিয়ে কাজ সারতে পারেন না। গেলেও প্রচুর সময় লাগে।’’

সেই সমস্যা মেটাতে প্রতি শনিবার এখানে ১ ঘন্টা করে বসছেন। সাধারণ মানুষ দুয়ারে পঞ্চায়েতের পরিষেবা পেয়ে উপকৃত হচ্ছেন বলেও তিনি দাবি করেন। বিজেপির জেলা সাধারণ সম্পাদক শ্রীদীপ চক্রবর্তী অবশ্য কটাক্ষ করে বলেন, ‘‘এমন গিমিক তৈরি করে পশ্চিমবঙ্গের মানুষের মন আর জেতা যাবে না। পশ্চিমবঙ্গের মানুষ আর ভাতা চান না। তাঁরা কর্মসংস্থান চান।’’ (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!