দেশের সেরা ল্যাবের স্বীকৃতির কারিগরদের সংবর্ধনা দিল BCREC

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ১ জুন ২০২৩: কিছুদিন আগে দেশের সেরা AICTE – IDEA Lab এর স্বীকৃতি পেয়েছে পশ্চিম বর্ধমানের (Paschim Bardhaman) দুর্গাপুরের Dr. B. C. Roy Engineering College (BCREC)। সম্প্রতি সেই ল্যাবের ‘গাইড’ তথা ‘গুরু’দের সংবর্ধনা দেওয়া হল কলেজের দুলাল মিত্র অডিটোরিয়ামে।

মোট ১২ জন গুরু এই ল্যাবটি পরিচালনা করে থাকেন। তাঁদের সবার হাতে সংশাপত্র ও পুরস্কার তুলে দেন MAKAUT এর প্রাক্তন ভাইস চ্যান্সেলর তথা Dr. B. C. Roy Engineering College Society-এর সদস্য তথা পরামর্শদাতা ডঃ সৈকত মৈত্র, জেনারেল সেক্রেটারি তরুণ ভট্টাচার্য, ট্রেজারার জার্নেল সিং, কলেজের প্রিন্সিপ্যাল ডঃ সঞ্জয় এস পাওয়ার, AICTE – IDEA Lab এর কোঅর্ডিনেটর ডঃ কেএম হোসেন এবং সহ কোঅর্ডিনেটর মৃণ্ময় চক্রবর্তী।

স্বাগত ভাষণে তরুণবাবু বলেন, ‘‘কলেজের ধারাবাহিক ‘অ্যাচিভমেন্ট’ এবং আকর্ষণীয় ‘প্লেসমেন্ট’ সত্বেও কিছু ঘাটতি এখনও রয়েছে। সেগুলি পূরণ করতে হবে।’’ পড়ুয়ারা ‘কোর সাবজেক্ট’ যাতে ভালো করে পড়ে, সেজন্য তাদের উদ্বুদ্ধ করার পরামর্শ দেন ফ্যাকাল্টিদের। ল্যাবের সাফল্যের জন্য গুরুদের সবাইকে তিনি অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

কীভাবে এই কলেজের ল্যাব ধীরে ধীরে সাফল্য অর্জন করে দেশের সেরা ১০৬টি ল্যাবের মধ্যে সেরার তালিকায় জায়গা করে নিল, সেই যাত্রাপথের বিবরণ বক্তব্যে তুলে ধরেন মৃণ্ময়বাবু। ল্যাবের এই সাফল্যের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে তিনি অভিনন্দন জানিয়ে তিনি বলেন, ২০২৭ সাল পর্যন্ত সাফল্যের এই ধারা বজায় রাখতে হবে।

অনুষ্ঠানের প্রধান অতিথি সৈকতবাবু বলেন, ‘‘AICTE – IDEA ল্যাবের এই সাফল্যের সুদূরপ্রসারী ফলাফল রয়েছে। প্রযুক্তির দ্রুত পরিবর্তন হচ্ছে। বদলাচ্ছে উৎপাদন ব্যবস্থাও। আমাদের পড়ুয়াদের এই চ্যালেঞ্জের মোকাবিলা করতে শেখাতে হবে।’’ কলেজের প্রিন্সিপ্যাল সঞ্জয়বাবু ল্য়াবের এই সাফল্য়ের জন্য গুরুদের ভূমিকার প্রশংসা করেন। সবশেষে ধন্যবাদ জ্ঞাপক বক্তব্য রাখেন অধ্যাপক প্রিয়াঙ্কা রায়। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন ডঃ সুনীতা দে। 

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt