নিয়োগের দাবিতে ডিটিপিএসে তুমুল বিক্ষোভ বিজেপির, ধস্তাধস্তি পুলিশের সঙ্গে

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ৪ জানুয়ারি ২০২৪: তৃণমূল শ্রমিক সংগঠনের কর্মীদের কাজ দেওয়া হয়েছে অথচ ভারতীয় মজদুর সংঘের (বিএমএস) কর্মীদের কাজ দেওয়া হয়নি। এই অভিযোগ তুলে কিছুদিন ধরে পশ্চিম বর্ধমান (Paschim Bardhaman) জেলার দুর্গাপুরের রাষ্ট্রায়ত্ত সংস্থা ডিটিপিএস কারখানায় বিজেপি বিধায়ক লক্ষ্মণ ঘোড়ুইয়ের নেতৃত্বে বিএমএস আন্দোলন করছে।

কিন্তু কোনও কাজ না হওয়ায় বৃহস্পতিবার বিকেলে মিছিল করে ডিটিপিএস কারখানার ভেতরে ঢোকার চেষ্টা করেন বিজেপি ও বিএমস কর্মীরা। পুলিশ বাধা দিতে গেলে পুলিশের সঙ্গে বচসা থেকে ধস্তাধস্তি শুরু হয়ে যায়। বিজেপি বিধায়ক অভিযোগ তোলেন, ডিটিপিএস কারখানার ৪ নম্বর ইউনিট বন্ধের সময় তৃণমূল শ্রমিক সংগঠনের ৮০ জন অস্থায়ী শ্রমিককে এবং বিএমএসের ১৯ জনকে কাজ থেকে বসিয়ে দেওয়া হয়। তাঁদের আশ্বাস দেওয়া হয়, পঞ্চম ইউনিটের কাজ শুরু হলে ফের কাজে ফিরিয়ে নেওয়া হবে।

অভিযোগ, তৃণমূল শ্রমিক সংগঠনের ৮০ জন শ্রমিককে কাজে ফিরিয়ে নেওয়া হয়েছে। কিন্তু বিএমএসের একজনকেও কাজ দেওয়া হয়নি। ১৯ জনের কাজের দাবিতে গত বছর নভেম্বর থেকে আন্দোলন শুরু হয়েছে। কোনও কাজ না হওয়ায় মিছিল করে কারখানা কর্তৃপক্ষের কাছে দাবি আদায় করতে গেলে পুলিশ এবং সিআইএসএফ তাঁদের বাধা দেয় বলে অভিযোগ করেন বিজেপি বিধায়ক। এরপরেও তাঁদের কর্মীদের কাজে নেওয়া না হলে বৃহত্তর আন্দোলনের পথে হাঁটবেন বলে জানান তিনি।(বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt