দক্ষিণবঙ্গের জন্য ১৫টি সিএনজি পরিচালিত বাসের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ৭ ফেব্রুয়ারি ২০২৪: বুধবার হাওড়ার জনসভা থেকে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার (এসবিএসটিসি) ১৫টি সিএনজি পরিচালিত বাসের ভার্চুয়ালি উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিম বর্ধমান (Paschim Bardhaman) জেলার দুর্গাপুরের সিটি সেন্টার বাসস্ট্যান্ডে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

উপস্থিত ছিলেন এসবিএসটিসির চেয়ারম্যান সুভাষ মন্ডল, জেলাশাসক পন্নামবলাম এস, পুলিশ কমিশনার সুনীল চৌধুরী, দুর্গাপুরের মহকুমাশাসক সৌরভ চট্টোপাধ্যায়, ডেপুটি কমিশনার অভিষেক গুপ্তা, পুরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান অনিন্দিতা মুখোপাধ্যায় সহ প্রশাসনিক আধিকারিকরা।

চেয়ারম্যান সুভাষ মন্ডল বলেন, “জঙ্গলমহলের প্রত্যন্ত গ্রামগুলির সাথে নিবিড় সম্পর্ক গড়ে উঠবে শহরের। সিএনজি চালিত বাস পরিবেশবান্ধব। গ্রীষ্মে যাত্রীদের কথা ভেবে বহু বাস শীততাপ নিয়ন্ত্রিত করা হয়েছে। আরও বাস শীততাপ নিয়ন্ত্রিত করা হবে।’’ তিনি জানান, উচ্চ মাধ্যমিক ও সিবিএসসি বোর্ডের পরীক্ষাতে অতিরিক্ত বাস চালাবে এসবিএসটিসি।

জানা গিয়েছে, ঝাড়গ্রাম থেকে শিলদা, বেলপাহাড়ি, ঝিলিমিলি, বান্দোয়ান হয়ে পুরুলিয়া, ঝাড়গ্রাম থেকে মেদিনীপুর, ক্ষীরপাই হয়ে বর্ধমান, মানবাজার থেকে বাঁকুড়া, দুর্গাপুর হয়ে মালদহ, কালনা থেকে বর্ধমান, দুর্গাপুর হয়ে আসানসোল, বর্ধমান-দুর্গাপুর, বান্দোয়ান থেকে আসানসোল হয়ে দুর্গাপুর, বহরমপুর থেকে সিউড়ি হয়ে দুর্গাপুর, ক্ষীরপাই থেকে বর্ধমান, নতুনহাট হয়ে ওমরপুর, বান্দোয়ান থেকে খাতড়া, ঝিলিমিলি হয়ে দুর্গাপুর, পুরুলিয়া থেকে আসানসোল, দুর্গাপুর, মানকর, গুসকরা হয়ে কাটোয়া, মানবাজার থেকে বাঁকুড়া হয়ে দুর্গাপুর, কলকাতা থেকে দুর্গাপুর হয়ে পান্ডবেশ্বর, বাঁকুড়া থেকে দুর্গাপুর, আসানসোল হয়ে চিত্তরঞ্জন, রামপুরহাট থেকে তারাপীঠ, নতুনহাট, বর্ধমান হয়ে আরামবাগ, মানবাজার থেকে আসানসোল হয়ে দুর্গাপুর, ফলতা থেকে এসপ্লানেড হয়ে বারাসাত রুটে বাসগুলি চলাচল করবে। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!