অতিরিক্ত রেজিস্ট্রেশন ফি নেওয়ার অভিযোগে দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের তুমুল বিক্ষোভ স্কুলে

রেজিস্ট্রেশন ফি বাবদ ২০০ টাকা এবং স্কুলের পরিকাঠামো উন্নয়নের নাম করে অতিরিক্ত আরও ২০০ টাকা করে নেওয়ার অভিযোগ

——————————————-

দুর্গাপুর দর্পণ, কাঁকসা, ১৪ ডিসেম্বর ২০২৩: অতিরিক্ত রেজিস্ট্রেশন ফি নেওয়ার অভিযোগে দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের তুমুল বিক্ষোভ পশ্চিম বর্ধমান জেলার (Paschim Bardhaman) কাঁকসার গোপালপুর উচ্চ বিদ্যালয়ে। দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের কাছ থেকে রেজিস্ট্রেশন ফি বাবদ ২০০ টাকা এবং স্কুলের পরিকাঠামো উন্নয়নের নাম করে অতিরিক্ত আরও ২০০ টাকা করে নেওয়ার অভিযোগ স্কুল পরিচালন কমিটির বিরুদ্ধে।

 পরিচালন কমিটির সভাপতি কাঞ্চন লায়েক তৃণমূল নেতা হিসেবে পরিচিত। তাঁকে ঘিরে চলে বিক্ষোভ। উত্তেজনা সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছায় কাঁকসা থানার পুলিশ। পড়ুয়াদের প্রায় ৬ ঘণ্টা আন্দোলনের পর অতিরিক্ত টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দেয় পরিচালন কমিটি। পড়ুয়াদের এবং শিক্ষকদের অভিযোগ, পরিচালন কমিটি বহিরাগত দুষ্কৃতীদের নিয়ে শিক্ষক ও পড়ুয়াদের ভয় দেখাচ্ছে। পড়ুয়াদের এবং শিক্ষকদের প্রশ্ন, কেন অতিরিক্ত ২০০ টাকা  নেওয়া হবে? পড়ুয়াদের বিক্ষোভকে সমর্থন করেন শিক্ষকরা।

দ্বাদশ শ্রেণীর পড়ুয়া নিশান কোনারের অভিযোগ, অতিরিক্ত ২০০ টাকা দিতে না চাইলে বহিরাগতদের এনে হুমকি দেওয়া হচ্ছে। শিক্ষক স্বর্ণময় চৌধুরী অভিযোগ করেন, পড়ুয়াদের পাশে শিক্ষকরা দাঁড়ালে শিক্ষকদেরও হুমকি দেওয়া হচ্ছে। শিক্ষকদের আটকে রাখা হচ্ছে বলেও অভিযোগ। তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ তুলে সরব হয়েছে বিজেপিও।

বর্ধমান সদরের বিজেপি জেলা সহ-সভাপতি রমন শর্মা বলেন, ছোট ছোট ছেলেদের কাছ থেকে অতিরিক্ত টাকা নিচ্ছেন তৃণমূলের নেতারা। এরই নাম এগিয়ে বাংলা! পরিচলন কমিটির সভাপতি তথা তৃণমূল নেতা কাঞ্চন লায়েক অভিযোগ অস্বীকার করে জানান, গত বছর থেকে বিদ্যালয়ের পরিকাঠামো উন্নয়নের জন্য ২০০ টাকা করে অতিরিক্ত নেওয়া হয়। পড়ুয়াদের দাবি মেনে অতিরিক্ত ২০০ টাকা করে ফেরত দেওয়া হবে বলেও জানান তিনি। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt