গীতাপাঠ ও চণ্ডীপাঠের পাল্টা সংবিধান পাঠ! তৃণমূল আর বিজেপিকে বিঁধতে এবার আসরে কংগ্রেস

সনাতন গড়াই, দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ২২ ডিসেম্বর ২০২৩:লোকসভা নির্বাচনের দিন যত এগোচ্ছে ততই পারদ চড়ছে বঙ্গের রাজনীতির। বিজেপির গীতা পাঠের পাল্টা দিতে তৃণমূলের চণ্ডীপাঠের সম্ভাবনা প্রবল হচ্ছে। এবার বিজেপি ও তণমূল, দুই দলের বিরুদ্ধেই ধর্মের নামে উসকানি দেওয়ার অভিযোগ তুলে আসরে নামছে কংগ্রেস।

আগামী ২৪ ডিসেম্বর গীতা পাঠের দিনই সংবিধান পাঠ করে রাজ্যের মানুষের মধ্যে সাম্প্রদায়িক হিংসা বন্ধ করার বার্তা দেওয়া হবে বলে দাবি করেছে কংগ্রেস। পশ্চিম বর্ধমান জেলার (Paschim Bardhaman) দুর্গাপুরের ডিএসপি টাউনশিপে সংবিধান রচয়িতা বিআর আম্বেদকরের মূর্তির পাদদেশে চলবে সংবিধান পাঠ। বাংলার মানুষকে জাগ্রত করার বার্তা দেওয়া হবে।

কংগ্রেসের পশ্চিম বর্ধমান জেলা সভাপতি দেবেশ চক্রবর্তী বলেন, ধর্মগ্রন্থ পড়া অন্যায় নয়। কিন্তু তৃণমূল আর বিজেপি সাধারণ মানুষকে ধর্মের বেড়াজালে আবদ্ধ করে আফিম খাওয়াচ্ছে। সংসদে বিরোধীরা সাধারণ মানুষের অভাব অভিযোগ নিয়ে কথা বলতে গেলে কন্ঠ রোধ করা হচ্ছে। তৃণমূল এবং বিজেপি সেটিং এর রাজনীতি করে। আর নিজেদের মধ্যে লড়াই হলে তখন ধর্মের নামে ঠেলে দিচ্ছে। তার প্রতিবাদেই এই সংবিধান পাঠ। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt