কাঁকসা উচ্চ বালিকা বিদ্যালয়ের হীরক জয়ন্তী উৎসব

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ২১ ডিসেম্বর ২০২৩: বৃহস্পতিবার পশ্চিম বর্ধমান জেলার (Paschim Bardhaman) দুর্গাপুরের কাঁকসা উচ্চ বালিকা বিদ্যালয়ে হীরক জয়ন্তী উৎসব শুরু হল। ১৯৬৩ সালে পথচলা শুরু হয় এই বিদ্যালয়ের। পড়াশোনার পাশাপাশি সুষ্ঠু পরিবেশ এমনকি খেলাধুলাতেও এগিয়ে রয়েছে ছাত্রীরা। বিদ্যালয় এর পাঁচজন কৃতি ছাত্রী ন্যাশনাল কাবাডি টিমে নিজেদের জায়গা করে নিয়েছে। অনূর্ধ্ব ১৪ এবং অনূর্ধ্ব ১৭ বিভাগে স্থান পেয়েছে তারা।

দুদিন ব্যাপী এই অনুষ্ঠানের প্রথম দিন সকালে পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের সঙ্গে যৌথ উদ্যোগে এক সচেতনতা র‍্যালি করা হয়। সারা ভারত জনবিজ্ঞান চেতনা প্রসারের অঙ্গ হিসাবে ছাত্র-ছাত্রীদের নিয়ে র‍্যালিটি করা হয়। বিদ্যালয় থেকে প্রভাত ফেরি শুরু হয়ে পানাগড় বাজার পর্যন্ত যায়। এদিন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও শিক্ষিকাদের পাশাপাশি প্রাক্তনী শিক্ষিকা ও ছাত্রীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুর্গাপুরের মহকুমাশাসক ড: সৌরভ চট্টোপাধ্যায়, কাঁকসার বিডিও পর্ণা দে, রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত শিক্ষক ড: কলিমুল হক, কাঁকসার সার্কেল ওয়ানের এসআই সুদীপ সরকার, কাঁকসা পঞ্চায়েত সমিতির সভাপতি ভবানী ভট্টাচার্য, প্রাক্তন সাংসদ ডা: মমতাজ সংঘমিতা, আচার্য প্রফুল্ল চন্দ্র রায় বিজ্ঞান কেন্দ্র কাঁকসার সভাপতি ড: তাপস কুমার ভৌমিক, সম্পাদক রমেশ মন্ডল, কার্যকরী সভাপতি অরুণ কিরণ চ্যাটার্জি, সদস্যা অপর্ণা দত্ত দাস, অজন্তা বোস প্রমুখ। এলাকা আবর্জনা মুক্ত করতে, পরিবেশ স্বচ্ছ ও সুন্দর রাখার অঙ্গীকার নেওয়া হয়। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt