লক্ষ প্রদীপ জ্বেলে শুরু হল দুর্গাপুর উৎসব

প্রথম দিন সাংস্কৃতিক উৎসবে যোগ দেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত ও সঙ্গীত শিল্পী জিৎ গঙ্গোপাধ্যায়। উৎসব চলবে ১৫ দিন। শেষ হবে ১৭ ডিসেম্বর। 

——————————————-

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ৩ ডিসেম্বর ২০২৩: এক লক্ষ প্রদীপ জ্বালিয়ে শুরু হলো প্রথম দুর্গাপুর উৎসব। উৎসব ঘিরে উন্মাদনা শিল্প শহরে। শিল্পশহর দুর্গাপুরে প্রতিবছর দুটি বড় মেলা হয়। একটি চিত্রালয় মেলা ময়দানে রথের মেলা, অন্যটি গ্যামন ব্রিজ ময়দানে কল্পতরু মেলা। এবার থেকে দুর্গাপুরের নিজস্ব উৎসব ‘দুর্গাপুর উৎসব’ শুরু হল।

‘দুর্গাপুর ওয়েলফেয়ার অ্যান্ড কালচারাল অ্যাসোসিয়েশন’ এর উদ্যোগে এই প্রথম রাজীব গান্ধী স্মারক ময়দানে আয়োজন হচ্ছে ‘দুর্গাপুর উৎসব’ এর। রবিবার সন্ধ্যাবেলায় হলো উৎসবের সূচনা। উদ্বোধনী অনুষ্ঠানের উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী প্রদীপ মজুমদার, মলয় ঘটক, বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী, পুলিশ কমিশনার সুনীল চৌধুরী, জেলাশাসক এস পোন্নাবলম, মহকুমাশাসক সৌরভ চট্টোপাধ্যায়, এসবিএসটিসির চেয়ারম্যান সুভাষ মণ্ডল সহ জনপ্রতিনিধি ও প্রশাসনিক কর্তা ব্যক্তিরা।

প্রথম দিন সাংস্কৃতিক উৎসবে যোগ দেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত ও সঙ্গীত শিল্পী জিৎ গঙ্গোপাধ্যায়। উৎসব চলবে ১৫ দিন। শেষ হবে ১৭ ডিসেম্বর। থাকছে সাংস্কৃতিক, স্বাস্থ্য, শিক্ষা সহ বিভিন্ন বিষয়ে একাধিক অনুষ্ঠান। খাবার, গৃহসজ্জা, প্রসাধনী সামগ্রীর স্টল যেমন থাকছে, তেমনই থাকছে ছোট ও বড়দের জন্য বিনোদনের হরেক রকমের আয়োজন। প্রতিদিন থাকছে স্থানীয় ও আমন্ত্রিত শিল্পীদের গান, নাচ সহ সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়াও থাকছে যাত্রা, নাটক, বাংলা ব্যান্ডের অনুষ্ঠান। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!