ঝকঝকে কমিউনিটি শৌচালয় তালা বন্ধ, সবাই ছুটছেন জঙ্গলে!

নীল সাদা রঙের চকচকে শৌচালয় পড়ে আছে তালাবন্ধ হয়ে। আবার শৌচালয় নির্মাণের খরচের খতিয়ানের বোর্ডও ফাঁকা!

——————————————-

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ৪ ডিসেম্বর ২০২৩: ঝকঝকে কমিউনিটি শৌচালয় গড়ে তোলা হয়েছিল মিশন নির্মল বাংলা প্রকল্পে। সেই শৌচালয় তালাবন্ধ হয়ে পড়ে রয়েছে। বাসিন্দারা বাধ্য হয়ে দরকারে ছুটছেন ফাঁকা মাঠে বা জঙ্গলে। এমনই পরিস্থিতি পশ্চিম বর্ধমান জেলার (Paschim Bardhaman) দুর্গাপুরের ২ নম্বর ওয়ার্ডের শোভাপুর এলাকায়।

মাঠে ঘাটে যাওয়া বন্ধ করতে শোভাপুর এলাকায় সর্বসাধারণের জন্য গত দু’বছর আগে করা হয়েছিল মিশন নির্মল বাংলার কমিউনিটি শৌচালয়। নীল সাদা রঙের চকচকে শৌচালয় পড়ে আছে তালাবন্ধ হয়ে। আবার শৌচালয় নির্মাণের খরচের খতিয়ানের বোর্ডও ফাঁকা! এমনই অভিযোগ স্থানীয়দের। 

পুরসভার বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন স্থানীয় বাসিন্দারা। সোনামনি মুর্মু, সুরজ মুর্মুরা বলেন, কয়েক মাস আগে পুরসভা ফের নীল সাদা রং করে দেয়। জলের ট্যাঙ্কও বসে। লাগানো হয় আলো। কিন্তু শৌচালয় সেই তালাবন্ধ হয়েই পড়ে আছে। পুরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান অনিন্দিতা মুখার্জি জানান, বিষয়টি তিনি খোঁজ নিয়ে দেখছেন। সুলভ মূল্যে যাতে শৌচালয়টি চালু করা যায় সেই ব্যবস্থা করবেন বলে আশ্বাস দেন তিনি। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!