দুর্গাপুরের অধ্যাপকের উল্লেখযোগ্য সাফল্য, NAAC এর বিশেষ দায়িত্ব পেলেন তিনি

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ১৯ জুলাই ২০২৩: ন্যাশনাল অ্যাসেসমেন্ট অ্যান্ড অ্যাক্রিডিটেশন কাউন্সিল (NAAC) প্রতি ৫ বছর অন্তর কলেজ, বিশ্ববিদ্যালয়ের মূল্যায়ন করে থাকে। ইউজিসি স্বীকৃত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষাদান, গবেষণা পদ্ধতি, পরিকাঠামো-সহ আরও অনেক বিষয় খুঁটিনাটি পর্যালোচনা করে থাকে NAAC। পাশাপাশি, এই দিকগুলির শ্রেষ্ঠত্বের উপর নির্ভর করে শিক্ষা প্রতিষ্ঠানগুলিকে NAAC এর তরফে গ্রেড দেওয়া হয়।

পশ্চিম বর্ধমানের (Paschim Bardhaman) দুর্গাপুরের Dr. B. C. Roy Engineering College (BCREC) এর অধ্যাপক ডঃ সঞ্জয় সেনগুপ্ত NAAC Accreditation এর রাজ্যস্তরের মেন্টর (State Level Mentor for NAAC Accreditation) নির্বাচিত হয়েছেন। রাজ্য সরকারের টেকনিক্যাল এডুকেশন বিভাগের ডিরেক্টর রাজ্য স্তরের অন্যতম মেন্টর হিসাবে বেছে নিয়েছেন সঞ্জয়বাবুকে । তিনি কলেজের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান এবং অ্যাসোসিয়েট প্রফেসর। তাঁর কাজ হবে রাজ্যের বিভিন্ন ইঞ্জিনিয়ারিং কলেজকে NAAC Accreditation-এ উল্লেখযোগ্য ফল করার জন্য প্রয়োজনীয় পরামর্শ ও উপদেশ প্রদান করা।

সঞ্জয়বাবু এই কলেজের IQAC এর প্রধান। ২০২১ সালে কলেজের NAAC Accreditation পাওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন তিনি। তিনি এনআইটি শিলচর থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে বি ই এবং আইআইটি রুরকি থেকে এম টেক করেন। দুর্গাপুর এনআইটি থেকে তিনি পিএইচডি করেন। BCREC-তে যোগ দেওয়ার আগে তিনি টাটা কনসাল্টেন্সি সার্ভিসে অ্যাসোশিয়েট কনসালটেন্ট হিসাবে কর্মরত ছিলেন। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt