আজব কাণ্ড, গোটা বুথে ভোট পড়লো মাত্র একটি!

দুর্গাপুর দর্পণ, নদিয়া, ১৯ জুলাই ২০২৩: আজব কাণ্ড! গোটা বুথে ভোট পড়লো মাত্র একটি! এবারের পঞ্চায়েত নির্বাচনে (Panchyat Election 2023) এই ঘটনা ঘটেছে নদিয়ার (Nadia) শান্তিপুর ব্লকের বাগআঁচড়া গ্রাম পঞ্চায়েতের কুতুবপুর ৩০ নম্বর বুথে। একটি মাত্র ভোট পেয়ে বিজয়ী হয়েছেন বিজেপি প্রার্থী প্রতীকা বর্মন। ক্ষোভে ফুঁসছেন তৃণমূল প্রার্থী রত্না বর্মন। তাঁর দাবি, প্রিসাইডিং অফিসার চক্রান্ত করে এসব করেছেন।

এই বুথে নির্বিঘ্নে ভোটগ্রহণ হয়। এরপর ব্যালট বাক্স সিল হয়ে চলে যায় স্টোররুমে। ১১ জুলাই ভোট গণনা শুরু হতেই দেখা যায়, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের ব্যালট নিয়ে কোনও সমস্যা নেই। কিন্তু পঞ্চায়েতের আসনে ব্যালট বক্সে যেসব ভোট জমা পড়েছে তাতে প্রিসাইডিং অফিসারের সই নেই। সুতরাং সেই সব ব্যালট বাতিল বলে ঘোষণা করেন বিডিও। একটি মাত্র বৈধ পোস্টাল ব্যালট ছিল। সেই ভোটটি ছিল বিজেপির। ফলে এক ভোটে জয়ী হন বিজেপি প্রার্থী।

ওই বুথে বিজেপি প্রার্থী ও তৃণমূল প্রার্থী, সম্পর্কে দুই জা। ভোট ঘোষণার পরেই দু’জনের তুমুল রাজনৈতিক লড়াই শুরু হয়। ভোট পড়ে মোট ৭৯০টি। কিন্তু এভাবে ১ ভোটে হার স্বীকার করতে হওয়ায় ক্ষুব্ধ তৃণমূল প্রার্থী বিডিওর কাছে অভিযোগ করেন। তবে এখনও কোনও পদক্ষেপ নজরে আসেনি। তিনি বলেন, ‘‘চক্রান্ত করে প্রিসাইডিং অফিসার ব্যালটে সই করেননি। সঠিক ভোট হলে আমি বিপুল ভোটে জয়ী হতাম।’’ তৃণমূলের তোলা অভিযোগ উড়িয়ে বিজেপি প্রার্থীর স্বামী বিশ্বজিৎ বর্মন বলেন, ‘‘সঠিক ভোট হলেও এই বুথে বিজেপির জয় নিশ্চিত ছিল।’’ (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt