দক্ষিণবঙ্গের বৃহত্তম ‘গ্লোবাল এডুকেশন ফেয়ার’ আয়োজন করল BCREC

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ৪ জুন ২০২৩: সম্প্রতি পশ্চিম বর্ধমানের (Paschim Bardhaman) দুর্গাপুরের ডঃ বিসি রায় ইঞ্জিনিয়ারিং কলেজে (BCREC) দক্ষিণবঙ্গের বৃহত্তম ‘গ্লোবাল এডুকেশন ফেয়ারে’র (Global education fair) আয়োজন করা হয়। কলকাতার Edwise International এর সহযোগিতায় আয়োজিত এই মেলায় যোগ দেন বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা। BCREC এবং ডঃ বিসি রায় কলেজ অফ ফার্মেসি অ্যান্ড অ্যালায়েড হেলথ সায়েন্সেস (BCRP & AHS) এর পড়ুয়ারা উৎসাহের সঙ্গে ওই মেলায় যোগ দেন। ইংল্যন্ড, কানাডা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, আমেরিকা, জার্মানি, ইটালি, সিঙ্গাপুর, সুইজারল্যান্ড, দুবাই, মালয়েশিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে মেলায় আসা প্রতিনিধিদের সঙ্গে যোগাযোগ করেন।

কলকাতার Edwise International এর প্রতিনিধিরা জানান, প্রায় ৩০ বছর ধরে তাঁরা এই মেলার আয়োজন করে চলেছেন। বিদেশে পড়তে যেতে উৎসাহী পড়ুয়াদের তাঁরা উপযুক্ত বিশ্ববিদ্যালয়ের খোঁজ দেওয়ার পাশাপাশি তাঁদের প্রশিক্ষণ দিয়ে ভর্তির উপযুক্ত করে তোলা, ভিসার ব্যবস্থা করে দেওয়া, হস্টেল খুঁজে দেওয়া সহ যাবতীয় ব্যবস্থা তাঁরা করে দিয়ে থাকেন।

দুর্গাপুরে তথা দক্ষিণবঙ্গে এত বড় মাপের গ্লোবাল এডুকেশন ফেয়ার প্রথম বারের মতো আয়োজিত হয়। BCREC এর প্রিন্সিপ্যাল ডঃ সঞ্জয় এস পাওয়ার কলেজে এমন মেলা আয়োজনের জন্য Edwise International এর প্রতিনিধিদের ধন্যবাদ জানান। তিনি জানান, এর ফলে পড়ুয়াদের পড়াশোনার সুযোগ প্রসারিত হবে। এটি একটি নতুন প্রয়াস যা পড়ুয়াদের নিজের উন্নয়নের জন্য কী কী সুযোগ রয়েছে সে সম্পর্কে তাঁদের অবহিত করে। দেশ ও বিদেশ থেকে আসা প্রতিনিধিরা মেলা আয়োজনে কলেজ পরিচালন সমিতির সদর্থক ভূমিকার ভূয়ষী প্রশংসা করেন।  

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt