নতুন পড়ুয়াদের সাদরে বরণ করে ভবিষ্যতের দিশার খোঁজ দিল BCREC

কর্মক্ষেত্রে নিজেকে একজন দক্ষ পেশাদার করে তুলতে গেলে, একজন পড়ুয়ার উচ্চাকাঙ্খা, আধুনিক মনন  এবং শেখার অদম্য ইচ্ছে দরকার।

——————————————-

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ২৬ নভেম্বর ২০২৩: নতুন পড়ুয়াদের সাদরে বরণ করে নিল পশ্চিম বর্ধমান জেলার (Paschim Bardhaman) দুর্গাপুরের Dr. B. C. Roy Engineering College (BCREC)। শুক্রবার কলেজের নজরুল মঞ্চে আয়োজন করা হয় নবীন বরণ উৎসব  ‘MOKSHA’ এর। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ ডঃ সঞ্জয় এস পাওয়ার। তিনি তাঁর বক্তব্যে নতুন পড়ুয়াদের ভবিষ্যতের দিশার খোঁজ দেন।

অধ্যক্ষ ডঃ সঞ্জয় এস পাওয়ার, সহকারী অধ্যক্ষ ডঃ কেএম হোসেন, স্টুডেন্টস অ্যাফেয়ার্স বিভাগের ডিন ডঃ রাজদীপ রায় এবং রেজিস্ট্রার ডঃ অরিন্দম মন্ডল প্রদীপ প্রজ্জ্বলন করে অনুষ্ঠানের সূচনা করেন। কলেজের সিনিয়র ছাত্র-ছাত্রীরা উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন। গত ১৪ আগস্ট অ্যান্টি র‌্যাগিং সপ্তাহ উপলক্ষে আয়োজিত ক্রীড়া এবং অ্যান্টি র‌্যাগিং বিষয়ক পোস্টার প্রতিযোগিতার সফল বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয় এদিন।

অধ্যক্ষ ডঃ সঞ্জয় এস পাওয়ার বলেন, একজন দক্ষ পেশাদার হওয়ার জন্য চার বছরের বি-টেক এর পড়াশোনাই যথেষ্ট নয়। নিত্য নতুন টেকনোলজি আসছে। পরিস্থিতি বদলে যাচ্ছে। সেই পরিস্থিতির সঙ্গে পড়ুয়াদেরও নিজেদের খাপ খাইয়ে নিতে হবে। কে কোন বিভাগে পড়াশোনা করছে, সেটা বড় বিষয় নয়। কর্মক্ষেত্রে নিজেকে একজন দক্ষ পেশাদার করে তুলতে গেলে, একজন পড়ুয়ার উচ্চাকাঙ্খা, আধুনিক মনন  এবং শেখার অদম্য ইচ্ছে দরকার। নতুন পড়ুয়াদের তিনি কলেজে স্বাগত জানান। সিনিয়র ছাত্র-ছাত্রীরা নবীনদের নাচ ও গানের মাধ্যমে স্বাগত জানায়। অনুষ্ঠান যথাযথভাবে উপস্থাপন করেন অধ্যাপক প্রিয়াঙ্কা রায় এবং ডঃ সন্দীপ মুখার্জি। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt