মাত্র ১ হাজার টাকা ভাতা সম্বল করে দিন কাটছে না প্রতিবন্ধীদের

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ২৩ ফেব্রুয়ারি ২০২৪: প্রতিবন্ধীদের মানবিক ভাতা দেওয়া হয় মাত্র ১ হাজার টাকা। এই টাকায় আজকের দিনে প্রায় কিছুই হচ্ছে না বলে অভিযোগ। পশ্চিম বর্ধমানের (Paschim Bardhaman) দুর্গাপুরের কাঁকসার ত্রিলোকচন্দ্রপুরের প্রতিবন্ধীরা কাঁকসার বিডিও’র কাছে ভাতা বাড়িয়ে ৩ হাজার টাকা করার আর্জি জানালেন। 

তাঁরা জানান, প্রথমে তাঁরা মাসিক ৭৫০ টাকা করে ভাতা পেতেন। ২০১৮ সালে তা বাড়িয়ে ১ হাজার টাকা‌ করে সরকার। কিন্তু যেভাবে‌ দিন দিন দ্রব্যমূল্য বৃদ্ধি হচ্ছে সেখানে ১ হাজার টাকা ভাতা প্রায় কোনও কাজেই আসছে না। সম্পূর্ণ পর নির্ভরশীল হয়ে তাঁদের দিন কাটে। প্রতিবন্ধী তাপস মন্ডল জানান, তাঁর দেখভালের জন্য একজনকে রাখতে হয়েছে। তাঁকে ১ হাজার পারিশ্রমিক দিতে হয়।

তিনি জানান, পরের সাহায্যে কোনও রকমে তাঁর দিন কাটছে। তাই ভাতা যদি বাড়িয়ে ৩ হাজার টাকা করা হয় তাহলে তাঁদের কিছুটা সুরাহা হয়। বিডিও পর্ণা দে অফিস ঘর থেকে বেরিয়ে প্রতিবন্ধীদের সঙ্গে দেখা করেন। তাঁদের আর্জি ধৈর্য্য ধরে শোনেন। তিনি আশ্বাস দেন, বিষয়টি তিনি উচ্চতর কর্তৃপক্ষের কাছে জানাবেন। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt