Durgapur: সকাল থেকে কারখানার গেট আটকে তুমুল বিক্ষোভ

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ২৩ ফেব্রুয়ারি ২০২৪: সকাল থেকে কারখানার গেট আটকে তুমুল বিক্ষোভ চলছে। প্রতিশ্রুতির পরেও মেলে না কাজ। স্থানীয়দের বঞ্চিত করে বহিরাগতদের নিয়োগ করা হচ্ছে। বার বার বলার পরেও কারখানা কর্তৃপক্ষ নির্বিকার। এই অভিযোগ তুলে শুক্রবার সকাল থেকে পশ্চিম বর্ধমানের (Paschim Bardhaman) দুর্গাপুরের নামো সগড়ভাঙার একটি বেসরকারি ইস্পাত কারখানার মূল প্রবেশদ্বার বন্ধ করে বিক্ষোভ চলছে। 

বিক্ষোভের জেরে বন্ধ হয়ে গিয়েছে কারখানার পরিবহণ। কারখানার শ্রমিকদেরও ঢুকতে বাধা দেওয়া হয়। উত্তেজনাপূর্ণ পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছায় কোকওভেন থানার বিশাল পুলিশ বাহিনী। সৈকত ঘোষ নামের এক বিক্ষোভকারী অভিযোগ করেন, তাঁদের এলাকায় এই বেসরকারি ইস্পাত কারখানা। অথচ স্থানীয়দের বঞ্চিত করে কাজ দেওয়া হচ্ছে বহিরাগতদের। স্থানীয়দের কোনও কাজ নেই বলে সরাসরি জানাচ্ছেন কারখানা কর্তৃপক্ষ।

আরও অভিযোগ, কারখানার ভিতর বড় বড় সাবমার্সিবল বসিয়ে মাটির নীচের জল তোলা হচ্ছে। এর জেরে এলাকায় দেখা দিচ্ছে জল সংকট। কোনও হেলদোল নেই কারখানা কর্তৃপক্ষের। দ্রুত তাঁদের দাবি মানা না হলে বৃহত্তর আন্দোলনের পথে হাঁটবেন বলে হুঁশিয়ারি দেন তাঁরা। যদিও কারখানা কর্তৃপক্ষ জানান, স্থানীয়দের দাবি বিবেচনা করে সমস্যার সমাধান করা হবে। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt