দুর্গাপুরে অন্নপ্রাশন উপলক্ষে রক্তদান শিবিরের আয়োজন করলেন বাবা-মা

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ২২ জুন ২০২৩: অন্নপ্রাশন (first rice eating ceremony) মানেই হৈ হৈ পার্টি নয়। পশ্চিম বর্ধমানের (Paschim Bardhaman) দুর্গাপুরের মলয় মজুমদার ও পুষ্পিতা মজুমদার তাঁদের ছোট্ট মেয়ে অভিজ্ঞা’র অন্নপ্রাশন উপলক্ষে পারিবারিক রক্তদান শিবিরের (blood donation camp) আয়োজন করলেন। মলয়বাবু সহ আত্মীয় পরিজন মিলে মোট ১১জন রক্তদান করেন।

ডিপিএল টাউনশিপের শ্রেয়সী লজে এই রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছিল। দুর্গাপুর সাব ডিভিশনাল স্পোর্টস অ্যান্ড কালচারাল ক্লাব কোঅর্ডিনেশন সোসাইটির স্বেচ্ছাসেবীরা শিবির পরিচালনায় সাহায্য করেন। দুর্গাপুরেে এই ধরণের পারিবারিক অনুষ্ঠান ঘিরে রক্তদান শিবির আয়োজনের রেওয়াজ দিন দিন বাড়ছে বলে জানান রক্তদাতা আন্দোলনের নেতা কবি ঘোষ।

তিনি আরও জানান, ধারাবাহিকভাবে প্রচারাভিযান চালানো হয়েছে বছরের পর বছর। আস্তে আস্তে পরিস্থিতি বদলেছে। আনন্দ উৎসব তো বটেই, নিকট আত্মীয়ের প্রয়াণ দিবসেও রক্তদান পালনের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করছেন অনেকে। তাঁদের দেখে উদ্বুদ্ধ হয়ে এগিয়ে আসছেন আরও অনেকে। সব মিলিয়ে যত দিন যাচ্ছে তত এই ধরণের পারিবারিক রক্তদান শিবিরের সংখ্যা বাড়ছে বলে জানান তিনি।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt