সন্তানের জন্ম দিয়ে মায়ের মৃত্যু, গাফিলতির অভিযোগে হাসপাতালে তুমুল বিক্ষোভ

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ২৯ ডিসেম্বর ২০২৩: সন্তানের জন্ম দিয়ে মায়ের মৃত্যু। চিকিৎসায় গাফিলতির অভিযোগে হাসপাতালে তুমুল বিক্ষোভ দেখালেন মৃতার আত্মীয় পরিজনেরা। শুক্রবার পশ্চিম বর্ধমান জেলার (Paschim Bardhaman) দুর্গাপুর মহকুমা হাসপাতালের ঘটনা। হাসপাতালের সুপার ডাঃ ধীমান মন্ডল উপযুক্ত তদন্তের আশ্বাস দিয়েছেন।

জানা গিয়েছে, সন্তান প্রসবের জন্য বুধবার দুর্গাপুরের শিমুলতলার বছর ১৯ এর সোনি তুড়ি ভর্তি হয় দুর্গাপুর মহকুমা হাসপাতালে। বৃহস্পতিবার অস্ত্রপচার করে সন্তান প্রসব হলেও শুক্রবার বিকালে মৃত্যু হয় মায়ের। তারপরেই চিকিৎসার গাফিলতির অভিযোগ তুলে হাসপাতলে বিক্ষোভ শুরু করে দেন মৃতার আত্মীয় পরিজনের। শুরু হয় উত্তেজনা।

মৃতার কাকিমা সোনালী ভাস্কর জানান, অস্ত্রোপচার করে কন্যা সন্তানের জন্ম দেয় তাঁদের মেয়ে। সদ্যজাত সন্তান সুস্থ থাকলেও তাদের মেয়ের মৃত্যু হয় অতিরিক্ত রক্তক্ষরণে। ভুল অস্ত্রোপচারের কারণে মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেন তিনি। সংশ্লিষ্ট চিকিৎসকের বিরুদ্ধে চিকিৎসার গাফিলতির অভিযোগ তুলে সরব হন তাঁরা।

পরিস্থিতি সামাল দিতে পৌঁছায় নিউ টাউনশিপ থানার পুলিশ। হাসপাতালের সুপার গাফিলতির অভিযোগ অস্বীকার করে বলেন, ‘‘অস্ত্রোপচারের পর প্রসূতির অবস্থার অবনতি ঘটতে থাকে। ক্রিটিকাল কেয়ার ইউনিটে স্থানান্তর করে চিকিৎসা চলছিল। অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় শুক্রবার বিকালে মৃত্যু হয়। চিকিৎসকদের টিম গঠন করে কী কারণে মৃত্যু তা খতিয়ে দেখা হবে।’’ (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!